শিরোনাম :
আংশিক উদ্ধার হলো আওয়ার ইসলামের ফেসবুক পেজ: স্বাভাবিক হতে সময় লাগবে
ডিসেম্বর ১৮, ২০২১ ৮:১৮ অপরাহ্ণ

কাউসার লাবীব
বার্তা সম্পাদক

সিটিটিসি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন ডিএমপি-এর ডিজিটাল ফরেন্সিক টিম ইনচার্জ জনাব ইশতিয়াক আহমেদ ও তার টিমের আন্তরিক প্রচেষ্টায় দেশের জনপ্রিয় ইসলাম বেজড অনলাইন নিউজ পোর্টাল আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের অফিসিয়াল ফেসবুক পেজ আংশিক উদ্ধার হয়েছে। তবে পুরোপুরি উদ্ধার করতে কিছু দিন সময় লাগবে। এখনো হ্যাকারের কাছে বিসনেস একাউন্ট রয়ে গেছে। তবে পুরোপুরি উদ্ধারের সর্বাত্মক চেষ্টা করছে সিটিটিসি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন ডিএমপি-এর ডিজিটাল ফরেন্সিক টিম।

তবে সিটিটিসি জানিয়েছে পুরোপুরি স্বাভাবিক হতে আরো কিছু সময় লাগবে। এর মধ্যে যদি অপ্রীতিকর কোনোকিছু কারো নজরে আসে আওয়ার ইসলামকে অবগত করার অনুরোধ জানিয়েছেন আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব।

সিটিটিসি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন ডিএমপি-এর ডিজিটাল ফরেন্সিক টিমকে প্রয়োজনীয় নানান তথ্য দিয়ে সহযোগিতা করেছেন আওয়ার ইসলাম এর আইটি প্রধান, রাইদা আইটি’র ওনার জনাব রাজিব আহমেদ।

এদিকে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব ইশতিয়াক আহমেদ পিপিএম-সেবা, সাইবার ক্রাইম তদন্ত বিভাগ, সিটিটিসি, ডিএমপি আওয়ার ইসলাম পেজ উদ্ধার হওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের পেজ হ্যাকড হওয়ার বিষয়টি আমরা খুব গুরুত্বের সঙ্গে নিই এবং আমার টিমের সার্বিক প্রচেষ্টায় পেজটি হ্যাকার মুক্ত হয়। অতিদ্রুত আমরা হ্যাকার শনাক্তের কাজটিও সম্পন্ন করবো বলে আশা করছি।’

‘ইসলাম নিয়ে যারা চক্রান্ত করছে, যারা অসত্য তথ্য দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করে যাচ্ছে, সাইবার স্পেসকে যারা কলুষিত করছে অশ্লীলতার মোড়কে, তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নিতে বদ্ধ পরিকর সাইবার ক্রাইম তদন্ত বিভাগ’-বলেন এই পুলিশ কর্মকর্তা।

জানা যায়, গত সোমবার (১৩ ডিসেম্বর) আনুমানিক রাত ৯:৩৫ নাগাদ আওয়ার ইসলামের অফিসিয়াল ফেসবুক পেজ ourislam24.com কে বা কারা উদ্দেশ্যপ্রণোদিতভাবে হ্যাক করে। হ্যাকের পর থেকেই পেজটিতে অনাকাঙ্ক্ষিতভাবে পর্নোগ্রাফি ছড়ানো হচ্ছে।

আরও জানা যায়, বিষয়টি আওয়ার ইসলাম কর্তৃপক্ষের নজরে আসার সঙ্গে সঙ্গে সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে নিকটস্থ থানায় জিডি করেন সম্পাদক হুমায়ুন আইয়ুব। থানা থেকে বিষয়টি পুলিশের গোয়েন্দা শাখার কাছে ট্রান্সফার করা হয়।

ফেসবুক পেজ হ্যাকার মুক্ত হওয়ায় নিজের অভিব্যক্তি প্রকাশ করে হুমায়ুন আইয়ুব বলেন, দীর্ঘ ছয় বছরে একটু একটু করে আওয়ার ইসলাম এদেশের ধর্মপ্রাণ মানুষের বিশ্বাস অর্জন করেছে। ‘পজেটিভ ইসলাম, পজেটিভ বাংলাদেশ’ প্রতিপাদ্যকে বুকে ধারণ করে শত প্রতিকূলতার মাঝেও আমরা কাজ করে যাচ্ছি।

সম্পাদক বলেন, যে বা যারা আমাদের ভাবমূর্তি ক্ষুণ্নসহ বিভিন্ন অসৎ উদ্দেশ্যে পেজটি হ্যাক করেছেন তাদের বিরুদ্ধে ইতোমধ্যে আমরা আইনি প্রক্রিয়ায় এগুচ্ছি। আশা করছি অতিদ্রুত আইন শৃঙ্খলা বাহিনী  হ্যাকার শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে।

আওয়ার ইসলাম সম্পাদক বলেন, এতো বছর যারা আস্থার সঙ্গে আওয়ার ইসলামের পাশে ছিলেন আশা করি তারা আগামী দিনেও আওয়ার ইসলামের সঙ্গে থাকবেন। যে যেখান থেকে যেভাবে এই সংকটপূর্ণ সময়ে আমাদের পাশে থেকেছেন সবাইকে ধন্যবাদ।

প্রসঙ্গত, আওয়ার ইসলামের অফিসিয়াল ফেসবুক পেজ হ্যাকড হওয়ার পর থেকেই ব্যাকাপ পেজ ‘আওয়ার ইসলাম টিভি’তে নিয়মিত নিউজ লিঙ্ক আপলোড হচ্ছে। পেজটি লাইক দিয়ে আমাদের সঙ্গেই থাকুন।

-কেএল

সর্বশেষ সব সংবাদ