শিরোনাম :
সচিবালয়ে পদত্যাগপত্র পাঠিয়েছেন ডা. মুরাদ হাসান
ডিসেম্বর ০৭, ২০২১ ১:২৫ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: ব্যক্তিগত কারণ দেখিয়ে সচিবালয়ে পদত্যাগপত্র পাঠিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। আজ মঙ্গলবার বেলা ১২টার পর তিনি এই পদত্যাগপত্র পাঠান।

মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, পত্রটি এখনো মন্ত্রিপরিষদ বিভাগে জমা দেওয়া হয়নি। ই-মেইলে তিনি (ডা. মুরাদ হাসান) এ পদত্যাগপত্র পাঠিয়েছেন।

জানা গেছে, পদত্যাগপত্রটি মন্ত্রিপরিষদ বিভাগের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে। অথবা সরাসরি প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হবে।

প্রধানমন্ত্রী পদত্যাগপত্র গ্রহণ করা মাত্রই মন্ত্রিসভা থেকে তার পদত্যাগ কার্যকর হয়ে যাবে।

এর আগে সোমবার (৬ ডিসেম্বর) প্রতিমন্ত্রীর পদ থেকে ডা. মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার রাতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছিলেন।

এ দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের অশ্লীল অডিও-ভিডিও দ্রুত অপসারণ করতে বিটিআরসির চেয়ারম্যানকে মৌখিক নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে সব সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে অডিও-ভিডিও সরাতে কী ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে তা আগামীকালের মধ্যে আদালতে জানাতে বলা হয়েছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চের নজরে বিষয়টি আনেন ব্যারিস্টার সুমন। আর তখনই আদালত নির্দেশনাটি প্রদান করেন। এদিন আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে মাহি ও মুরাদ হাসানের একটি ফোনালাপ ফাঁস হয়। বিতর্কিত সেই ফোনকলে অশ্লীল-আপত্তিকর ভাষায় মাহির সঙ্গে কথা বলেন প্রতিমন্ত্রী।

-এএ

সর্বশেষ সব সংবাদ