শিরোনাম :
করোনায় মৃত্যু ৫২ লাখ ছুঁই ছুঁই
নভেম্বর ২৬, ২০২১ ৯:৫৮ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের দেশে দেশে টিকাকরণের হার বেড়ে যাওয়ায় পর করোনার প্রকোপ কিছুটা কমেছিল। হঠাৎ কয়েকদিন তা আবার লাগামহীন হয়ে পড়ে। তবে গত ২৪ ঘণ্টায় করোনার তাণ্ডব কিছুটা কমেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (২৬ নভেম্বর) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৬ হাজার ৬০০ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৫ লাখ ৬০ হাজার ৩০০ জন।

এর আগে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা যান ৭ হাজার ৭৬৭ জন। অন্যদিকে শনাক্ত হয় ৬ লাখ ২৫ হাজার ৭৯৪ জন। সেই হিসাবে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ২ লাখ ৬২ হাজার ৩৭৪ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ৯৮ হাজার ৫১৪ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৫২ লাখ ৩৩ হাজার ৮৯৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৮৯ লাখ ৯৯ হাজার ৭৩৭ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৯৮ হাজার ৫৫১ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৫ লাখ ৪৬ হাজার ৯২৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৬ হাজার ৯৮০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২০ লাখ ৫৫ হাজার ৬০৮ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৩ হাজার ৬৯৭ জনের।

-এএ

সর্বশেষ সব সংবাদ