শিরোনাম :
পৃথিবীর সর্ব শ্রেষ্ঠ সেলিব্রিটি হযরত মোহাম্মদ সা.
অক্টোবর ২১, ২০২১ ৪:৫৪ অপরাহ্ণ

নাঈম আহমাদ।।

পৃথিবীতে আপনি যাকেই ফলো করেন না কেন, আপনি তাকে পূর্নাঙ্গ পাবেন না। তার মধ্যে কোনো না কোনো ত্রুটি আছে। কিন্তু আপনি যদি হুজুর সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে ফলো করেন তাহলে আপনার জীবন আলোকিত হয়ে যাবে ইনশাআল্লাহ, আর যদি বর্তমান জামানার নামধারী সেলিব্রিটিদের ফলো করেন তাহলে আপনাকে ঠেলে দিবে অন্ধকার দুয়ারে। আমরা ইতিহাসের পাতায় খোঁজ করলে দেখি মুসলিম অমুসলিম যারাই পৃথিবীর সর্ব শ্রেষ্ঠ সেলিব্রিটি হযরত মোহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে ফলো করে আসছে তারা সকলের জীবনই আলোকিত হয়েছে। তার উজ্জ্বল দৃষ্টান্ত সাহাবায়ে কেরাম রা. তাবেয়ীন তাবে তাবয়ীন রহ.। আমাদের নবীজির জীবনীতে রয়েছে তার জন্য উত্তম আদর্শ ও পথ রেখা যে ফলো করবে, হুজুর সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত প্রতিটি মুহূর্ত আমাদের জন্য রয়েছে শিক্ষা।

উপমা সরূপ, তিনি আমাদের কে শিখিয়েছেন ছোটদের সাথে কী আচার-আচরণ করতে হবে এবং বড়দের সাথে কী আচরণ করতে হবে, ছোট কালেই তার নম্র ভদ্র ব্যবহার ও সত্যবাদিতার কারণে তাকে (সাদিক) সত্যবাদি উপাধিতে ভূষিত করছেন শুধু কী তাই হযরত মোহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর আমানতদারিতার কারণে তাকে (আল আমিন) বিশ্বাসি উপাধি দিয়েছিল ছোটকালেই আরবের লোকেরা।

কেউ যদি সরল সুন্দর ভবিষ্যৎ ক্যারিয়ার গঠন করে নিজেকে সাজাতে চায় তাহলে অবশ্যই তার আদর্শকে ফলো করতে হবে, তার খানাপিনা হাসি কান্না ক্রোধ এর প্রত্যেকটা বিষয় আমাদের জন্য লক্ষনীয়,তিনি ঘরে কী বাইরে পরিবারে কী বন্ধুমহলে সবখানেই তিনি অনন্য,
যিনি শূন্য থেকে একটি রাষ্ট্র প্রতিষ্ঠা করেছিলেন শৃঙ্খলা ও ইনসাফ পূর্ন সেখানে ছিলোনা কোনো জুলুম অত্যাচার,ছোট বড় ধনী গরীব উঁচু নিচুর কোনো বেদাভেদ।

পৃথিবীতে তিনিই সর্ব শ্রেষ্ঠ ও আদর্শবান রাষ্ট্র প্রধান মুসলিম অমুসলিম সবার নিকটে, ইতিহাসের পাতায় খুঁজলে এটাই প্রমাণ করে।
কেউ যদি রাষ্ট্র প্রধানের চেয়ারে বসতে চাই তাহলে তাকে অবশ্যই পৃথিবীর সর্ব শ্রেষ্ঠ আদর্শবান রাষ্ট্র প্রধান হযরত মোহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর রাষ্ট্র গঠনের অধ্যায়টা ফলো করতে হবে, ভালো দরবারি (শালিস) ও বিচারক হতে চাইলে, ভালো শিক্ষক হতে চাইলে, ভালো বন্ধু হতে চাইলে, ভালো ভাই হতে চাইলে, ভালো পিতা হতে চাইলে, এর সব কিছুর উজ্জ্বল দৃষ্টান্ত কেবল একজন সেলিব্রিটির মাঝেই বিদ্যমান আর তিনিই ত হলেন হযরত মোহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আল্লাহতালা হুজুর সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে সর্বউত্তম আদর্শের অধিকারী বলে পবিত্র কুরআনে ঘোষণা করেন, (ওয়া ইন্নাকা লাআলা খুলুক্বিন আজিম) নিশ্চয়ই আপনি মহান চরিত্রের অধিকারী, সূরাহ আল ক্বলম ৬৮ আয়াত ৪।

একবার হযরত আয়শা রা. কে হুজুর সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর চরিত্র সম্পর্কে জিজ্ঞেস করা হলে তিনি বলেন কুরআনই ছিলো হুজুর সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর চরিত্র।

-এটি

সর্বশেষ সব সংবাদ