নেত্রকোনায় মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় জরিমানা
অক্টোবর ১৩, ২০২১ ১০:২০ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: নেত্রকোনার বারহাট্টায় মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে বাজার অভিযানে একটি ফার্মেসিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে আগামী সাত দিন দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার দুপুরে জেলার বারহাট্টা উপজেলার ফকিরাবাজারসহ বিভিন্ন বাজারে এই অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ আলম।

নেত্রকোনা জেলা প্রশাসন ও বারহাট্টা উপজেলা প্রশাসনের সহযোগিতায় নিয়মিত বাজার পরিচালনা কমিটির উদ্যোগে বারহাট্টা উপজেলায় দিনব্যাপী অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকারীরা জানান, বারহাট্টা উপজেলার ফকিরের বাজারের তন্বী মেডিকেল হলে ৪/৫ বছর আগের মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া গেছে। তাদের ফার্মেসি থেকে ৬২ বক্স মেয়াদোত্তীর্ণ ওষুধের জন্য ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ধারা অনুযায়ী অভিযুক্ত প্রতিষ্ঠানকে ৫০০০০ টাকা জরিমানার পাশাপাশি ৭ দিন প্রতিষ্ঠান বন্ধ রেখে মেয়াদ চেক করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়াও বাজারের অমল স্টোরকে এডভান্স ডেট (২০২৫ সালে উৎপাদন লিখা) দিয়ে পণ্য বিক্রি করায় দশ হাজার টাকা, মেয়াদবিহীন পণ্য বিক্রি করায় বিমল স্টোরকে দশ হাজার টাকা এবং স্বপ্নিল হার্ডওয়্যার অ্যান্ড স্টোরকে দুই হাজার টাকাসহ সর্বমোট ৪টি প্রতিষ্ঠানকে ৭২ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে তাদের সতর্ক করা হয়।

এসময় বাজার কমিটির অভিযানে সহযোগিতা করেন বারহাট্টা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আব্দুস সালাম।

সহকারী পরিচালক মো. শাহ আলম আরও জানান, এটি নিয়মিত অভিযান। জেলার প্রতিটি উপজেলায় চলমান রয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

-এএ

সর্বশেষ সব সংবাদ