সরকার স্বাস্থ্য সুরক্ষা তৃণমূলে পৌঁছে দিচ্ছে: সেব্রিনা ফ্লোরা
সেপ্টেম্বর ১৬, ২০২১ ১২:২৭ পূর্বাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: তৃণমূল পর্যায়ের সাধারণ মানুষের দোরগোড়ায় সব রকম স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য সুরক্ষা পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার। বিশেষ করে সরকার কভিড-১৯ ও ডেঙ্গু নিয়ন্ত্রণে অত্যন্ত সতর্কতার সঙ্গে কাজ করে চলেছে। ফলে দেশে ক্রমশ নিয়ন্ত্রণে আসছে মহামারি।

বুধবার (১৫ সেপ্টেম্বর) কক্সবাজারে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস) এবং ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেডক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটিস (আইএফআরসি)-এর ‘স্ট্রেংথেনিং কমিউনিটি রেসিলিয়েন্স ইন কক্সবাজার’ প্রকল্পের আওতায় পরিচালিত কার্যক্রমসমূহের কর্মকর্তাদের সঙ্গে আয়োজিত সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

তিনি আরো বলেন, বিডিআরসিএস এবং আইএফআরসি-এর সঙ্গে সমন্বয় করে সরকার স্থানীয় জনগোষ্ঠী এবং ক্যাম্পে বসবাসকারী উভয়কে কভিডসহ সকল স্বাস্থ্যসেবা প্রদানে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। ভবিষ্যতে এ কার্যক্রমের পরিধি বৃদ্ধিতে পার্টনারশীপ সম্পর্ক আরো জোরদার করা হবে।

কক্সবাজারে ইনানীস্থ হোটেল রয়্যাল টিউলিপে অনুষ্ঠিত সমন্বয় সভায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক চট্টগ্রাম ডা. হাসান শাহরিয়ার কবির, কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, আইএফআরসি কান্ট্রি প্রধান সঞ্জীব কুমার কাফলে, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসি)-এর উপ মহাসচিব মো. রফিকুল ইসলাম, পপুলেশন মুভমেন্ট অপারেশন (পিএমও) প্রধান এম এ হালিম, আইএফআরসি কর্মকর্তা ঋষিকেশ হরিচরণসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।

এ সময় ‘বিডিআরসিএস-আইএফআরসি, পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

-এএ

সর্বশেষ সব সংবাদ