বাংলাদেশে এই প্রথম হিফজের পাশাপাশি ইংলিশ মিডিয়াম মাদরাসা!
সেপ্টেম্বর ১৫, ২০২১ ৩:৩৫ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: এই প্রথম বাংলাদেশে হিফযের পাশাপাশি ইংলিশ মিডিয়াম মাদরাসা। বড় আশ্চর্যের বিষয় হলো এ-ই প্রতিষ্ঠানের অধ্যয়নরত ৫ বছরের শিশুরা সহিহ কোরআন শিক্ষাসহ অনর্গল ইংরেজি বলতে সক্ষম হচ্ছে!

এই প্রতিষ্ঠানে পরিচালক অধ্যাপক মাওঃমানফুজুর রহমান আওয়ার ইসলামকে বলেন, খুব স্বল্প সময়ে ছোট ছোট শিশুরা পবিত্র কোরআনের হাফেজ হবে ইনশাআল্লাহ! পাশাপাশি শিশু শ্রণি–পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়বে ইংরেজি মাধ্যমে।

এই প্রথম বাংলাদেশে গ্রুপ প্রতি ৫ জন শিক্ষার্থীর পাঠদানের জন্য ১জন বিষয়ভিত্তিক প্রশিক্ষণ প্রাপ্ত নিবেদিতপ্রাণ অভিজ্ঞ শিক্ষক নিযুক্ত থাকেন তারা সার্বক্ষণিক শিশুদেরকে আনন্দের সাথে না মেরে, মজা করে মুখে মুখে মশ্বকের মাধ্যমে হাতে কলমে পাঠদান করান। যাতে ৪বছর বয়সি শিশু ভর্তি হওয়ার ১ বছরের মধ্যে নাজেরা শেষ করে হিফয শুরু করার যোগ্য হিসেবে গড়ে উঠে।

মেধা অনুযায়ী তাকত্বী,তদভীর ও হদর মশকের মাধ্যমে পূর্ণ কোরআনুল কারীমের দরস সম্পন্ন করে নাজেরা বিভাগেই ৫পারা হিফয সম্পন্নসহ ৭০% পুরা কুরআনুল কারিম মুখস্থ করানো হয়।

ভর্তি হওয়ার ৩ বছরের মধ্যে অনর্গল ইংলিশে কথা বলতে সক্ষম হয়,এবং ভর্তির ৫ বছরের মধ্যে ইংরেজি -আরবি ও বাংলায় ইসলামিক বিভিন্ন মৌলিক বিষয় নিয়ে বিষয় ভিত্তিক বক্তব্য দিতে সক্ষম হয় ও একই সঙ্গে পবিত্র কোরআনের হাফেজ হওয়ার পাশাপাশি প্লে-থেকে ৫ম শ্রেণি পর্যন্ত পড়বে ইংরেজি মাধ্যমে।

(আবাসিক, অনাবাসিক,ডে-কেয়ার) -এ ভর্তি চলছে….

তাই আজই যোগাযোগ করুন-ঢাকা,চিটাগাং রোড এর পাশেই সিদ্ধিরগঞ্জ, হাউজিং, নারায়ণগঞ্জ।

যাতায়াত -চিটাগাং রোড নেমে রিক্সা যোগে হাউজিং ফকির বাড়ি মসজিদে এর সামনে গ্লোবাল কওমি এডুকেশন ইনস্টিটিউট ✆01722-476160( Whatsapp/imo) ✆01972-476160 ✆01316-777295( Office)

-এটি

সর্বশেষ সব সংবাদ