মাতুয়াইলে ৬ দিন ব্যাপী দীনিয়াত মু’আল্লিম প্রশিক্ষণ কোর্স
আগস্ট ১৪, ২০২১ ৯:২২ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: রাজধানীর মাতুয়াইলে অনুষ্ঠিত হবে ৬ দিন ব্যাপী দীনিয়াত কেন্দ্রীয় মু’আল্লিম প্রশিক্ষণ কোর্স। আগামী ২১ আগষ্ট থেকে ২৬ আগষ্ট ২০২১ এ কোর্স অনুষ্ঠিত হবে ‘আল নূর এডুকেশন কমপ্লেক্স, দীনিয়াত হেড অফিস মাতুয়াইল, ডেমরা, ঢাকায়।

জানা গেছে, কোর্সে মোট ৭ টি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। এগুলো হলো, ১) দীনিয়াত মাকতাবের নেজাম। ২) দীনিয়াত মাকতাবের নেসাব। ৩) দীনিয়াত মাতাবের পাঠদান পদ্ধতি ৪) দীনিয়াত মাকতাবের নেগরানী ৫) শিশু মনােবিজ্ঞান সম্পর্কে ধারণা ৬) একজন আদর্শ শিক্ষকের গুণাবলি ৭) ইসলামিক স্কুল প্রতিষ্ঠা ও পরিচালনা পদ্ধতি।

কোর্স পরিচালক মুফতি সালমান আহমাদ বলেন, ‘বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে ইলমে ওহীর শিক্ষা থেকে বঞ্চিত শতকরা ৯৮% জনগােষ্ঠির কাছে বিশুদ্ধ ঈমান-আকীদা ও দীনের মৌলিক শিক্ষা পৌছে দেওয়া ও স্কুল-কলেজ পড়ুয়া বর্তমান ও আগামী প্রজন্মকে নাস্তিকতা ও ধর্মদ্রোহিতার হাত থেকে রক্ষা করে তাদের মধ্যে ঈমানী চেতনা ও ইসলামী মূল্যবােদের বীজ বপন করা দীনি ও জাতীয় স্বার্থে আমাদের অপরিহার্য দায়িত্ব ও কর্তব্য।

No description available.

তিনি আরও বলেন, ‘বর্তমান বিশ্বের বরেণ্য উলামায়ে কেরাম ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদগণ, মাকতাব শিক্ষাকে যুগের চাহিদা অনুপাতে সংস্কার, আধুনিকায়ন, সুষ্ঠুভাবে পরিচালনা ও বয়স ভেদে ভিন্ন ভিন্ন সিলেবাসের মাধ্যমে সর্বশ্রেণীর মুসলমানদের কাছে দীনের মৌলিক শিক্ষা পৌছে দেয়ার লক্ষ্যে তৈরী করেছেন দীনিয়াত মুনাজ্জাম মাক্তাব কোর্স। দীনিয়াত সিলেবাস বিশ্বের প্রায় ৪০-টি দেশে পরিচালিত হচ্ছে, তারই ধারাবাহিকতায় ২০১২ থেকে বাংলাদেশে সুষ্ঠ ও সুন্দর ভাবে পরিচালিত হয়ে আসছে। যার মাধ্যমে হাজারাে স্কুলগামী ছাত্র-ছাত্রী ও জেনারেল শিক্ষায় শিক্ষিত মানুষগণ দীনের মৌলিক জ্ঞান অর্জন করতে সক্ষম হচ্ছে।

যাতায়াত: যাত্রাবাড়ী বা চিটাগাং রােড হয়ে তামিরুল মিল্লাত মহিলা মাদরাসায় নেমে উত্তর দিকে হেটে বা রিক্সাযােগে। বসতবাড়ী, আল নুর এডুকেশন কমপ্লেক্স।

সকল প্রকার যোগাযােগ করুন এ নম্বরে: ০১৭৩০-৬৭১০৯২, ০১৮১৯-৪৭৭৮৮৬, ০১৫৫৬-১০০২০০

এমডব্লিউ/

সর্বশেষ সব সংবাদ