fbpx
           
       
           
       
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চাপ নেই গণপরিবহনের
জুলাই ২২, ২০২১ ১১:৪৩ পূর্বাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক:  আগামীকাল থেকে শুরু হতে যাওয়া কঠোর বিধিনিষেধের প্রভাব পড়েনি ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে। মহাসড়কের ঢাকা ও উত্তরবঙ্গমুখী লেনে নেই গণপরিবহন বা কর্মস্থলে ফেরা মানুষের চাপ। অথচ ঈদের আগেরদিনও প্রায় মধ্যরাত পর্যন্ত এ মহাসড়কের ৩০ কিলোমিটার এলাকাজুড়ে ছিল দীর্ঘ যানজট। এতে চরম ভোগান্তি পোহাতে হয় যাত্রীদের।

বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল ১০টায় এমন চিত্র দেখা গেছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের তারটিয়া ও আশেকপুর বাইপাস এলাকায়।

জানা যায়, পবিত্র ঈদুল আজহা উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদের আগে ব্যবসা পরিচালনা ও দেশের আর্থ-সামাজিক অবস্থা স্বাভাবিক রাখার জন্য গত ১৪ জুলাই থেকে আগামী ২৩ জুলাই বিধিনিষেধ শিথিল করে সরকার। এছাড়া করোনাভাইরাসের সংক্রমণরোধে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত কঠোর বিধিনিষেধের নির্দেশনা দেয়া হয়।

আশেকপুর বাইপাসে থাকা পাবনা পরিবহন বাসের সহকারি রেজাউল মিয়া বলেন, ভোরে পাবনা থেকে অর্ধেক যাত্রী নিয়ে ছেড়ে এসেছি। সড়কেও যাত্রী ও পরিবহনের চাপ নেই।

ঢাকার একটি কারখানার পোশাক শ্রমিক টাঙ্গাইলের আজিজুল কদর বাবু বলেন, আগামী ২৭ জুলাই পর্যন্ত অফিস ছুটি। তবে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ যদি ৫ আগস্ট পর্যন্ত কার্যকর থাকে তাহলে ছুটি বাড়তে পারে। এরপরও যদি ছুটি না বাড়ে তাহলে বিভিন্ন পরিবহনে করে কর্মস্থলে যোগদান করতে হবে।

তবে এ বিষয়ে জানার জন্য বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম ও এলেঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ ইয়াসির আরাফাতের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।

এনটি

সর্বশেষ সব সংবাদ