সোমবার, ২০ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১২ জিলকদ ১৪৪৫


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় মেয়াদে ভিসি হলেন ফরিদ উদ্দিন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় মেয়াদে ভিসি হিসেবে আগামী চার বছরের জন্য নিয়োগ পেয়েছেন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মোঃ নূর-ই-আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। তিনি প্রথম মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরপরই এ দায়িত্ব পালন শুরু করবেন ।

উল্লেখ্য, ২০১৭ সালের ২১ আগস্ট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১১তম ভিসি হিসেবে যোগ দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ।

ভিসি দায়িত্বগ্রহণের আগে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ একাধারে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি, সমাজবিজ্ঞান অনুষদের সাবেক ডিন, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষকদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতির দায়িত্বসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। দ্বিতীয় মেয়াদে শাবিপ্রবির ১২তম ভিসি হিসেবে যোগ দিবেন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এদিকে দ্বিতীয় মেয়াদে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে ভিসি হিসেবে নিয়োগ প্রদান করায় শিক্ষা, গবেষণা, সাফল্য ও অবকাঠামো উন্নয়নে শাবিপ্রবি একটি আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে বলে আশাব্যক্ত করেছে বিশ্ববিদ্যালয়ে নিয়োজিত একাধিক শিক্ষক-কর্মকর্তা।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ