fbpx
           
       
           
       
শিরোনাম :
কাতারে মাস ব্যাপী আল নূরের ইফতার আয়োজন
মে ১১, ২০২১ ৩:৫৫ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: প্রতিবছরের মত এবার ও দু:স্হ ও নিম্নআয়ের কাতার প্রবাসীদের জন্য মাসব্যাপী ইফতার ও রাতের খাবার সরবরাহ করছে আলনূর কালচারাল সেন্টারের সমাজকল্যাণ বিভাগ। রাজধানী দোহার নাজমা,শারে আসমাখ,দোহা জাদিদ ও মানসুরা এলাকায় ৮৫ জন ও ওয়াকরা এলাকায় ১৫ জন শ্রমিকের ঘরে ঘরে নির্ধারিত সময়ে এ খাবার পৌঁছে দেয় আল নূর স্বেচ্ছাসেবক টিম।

এভাবেই পুরো রমজান ব্যাপী প্রতিদিন ১০০ জন করে মাসে ৩০০০ মানুষের ইফতারের ব্যবস্থা করে আলনূর কালচারাল সেন্টার। আলনূরের এ মহতী উদ্যোগে দূ:স্থ প্রবাসীরা যেমন খুশি তেমনি ব্যবস্থাপনার সাথে সংশ্লিষ্টরাও পবিত্র এমাসে নিজ দেশের ভাইদের জন্য কিছু করতে পারায় আনন্দিত । তবে প্রয়োজনের তুলনায় এ আয়োজন অতি সামান্য বলে জানান সংগঠনের সমাজকল্যাণ বিভাগের পরিচালক পেয়ার মোহাম্মদ। তিনি জানান, আরও বিপুল সংখ্যক প্রবাসীদের এ উদ্যোগের আওতায় আনতে পারলে ভাল লাগতো।

অপরদিকে আল নূর সমাজকল্যাণ সহকারী প্রকৌশলী জাহেদুল ইসলাম বলেন,‘‘ প্রতিদিন কর্ম ব্যস্ততার মাঝেও আমাদের স্বেচ্ছাসেবকরা বিভিন্ন এলাকায় ইফতারপূর্ব মুহূর্তে এ দায়িত্ব পালন করে আমাদের উদ্যোগকে সফল করেছেন। আর প্রবাসীদের অনেকেই আমাদের এ উদ্যোগে সাড়া দিয়ে সহযোগিতার হাত বাড়িয়েছেন। সবার প্রতি আমি ও আমাদের সংগঠন ভীষণভাবে কৃতজ্ঞ। আশা করি আগামী দিনেও আল নূরের বিভিন্ন ইতিবাচক উদ্যোগে সকলের আন্তরিক সহযোগিতা অব্যাহত থাকবে। ’’ আল নূর মহাপরিচালক প্রকৌশলী শোয়াইব কাসেম ও নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর বলেন, আলনূর সেন্টার মূলত: শিক্ষা ও সংস্কৃতিমূলক প্রতিষ্ঠান। তবে বর্তমান করুণ অবস্হায় দু:খী মানুষের পাশে দাঁড়ানো ঈমানী দায়িত্ব ও জাতীয় কর্তব্য এবং রমজানের পরম শিক্ষা।পরকালের জিজ্ঞাসাবাদ থেকে বাঁচতে হলে অসহায় ভাইদের সহযোগিতায় সকলের সক্রিয় অংশগ্রহণ একান্ত প্রয়োজন।

মাসব্যাপী এই আয়োজনের ব্যবস্হাপনায় আরো আছেন প্রকৌশলী এম এ মুকিত,নিয়াজ মুর্শেদ, ক্বারী ইব্রাহিম ও মাওলানা তাওহিদুল ইসলাম প্রমুখ।

-কেএল

সর্বশেষ সব সংবাদ