fbpx
           
       
           
       
বাংলাদেশে এই প্রথম ইংলিশ মিডিয়াম হিফজ বিভাগ
মে ০১, ২০২১ ১১:৪২ পূর্বাহ্ণ

আন্দামান নওশাদ: বাংলাদেশে এই প্রথম ইংলিশ মিডিয়াম হিফজ বিভাগ চালু করেছে গ্লোবাল কওমি এডুকেশন ইনস্টিটিউট। ‘সন্তান আপনার; মানুষ করার দায়িত্ব আমাদের’ শ্লোগানকে ধারণ করে বিশ্বমানের স্কলার তৈরি করতে এমন উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

ইনস্টিটিউটটি যুগের চাহিদা অনুযায়ী শিশু শিক্ষার্থীদের জন্য আয়োজন করেছে সময়োপযোগী বিভাগসমূহ। তন্মধ্যে রয়েছে,
১. সাত বছর মেয়াদি পূর্ণাঙ্গ মাদানি নেসাব।
২. ইংলিশ মিডিয়াম হিফজুুল কোরআন।
৩. ছয়মাস ব্যাপী ইংরেজি ভাষা শিক্ষা কোর্স।
৪. উচ্চতর আরবি ভাষা শিক্ষা কোর্স।
৫. কম্পিউটার প্রশিক্ষণ ডিপ্লোমা কোর্স।
৭. আরবি খত্বে রুকআ প্রশিক্ষণ।

তবে এর মাঝে সবচেয়ে আকর্ষণীয় বিভাগ হচ্ছে ‘ইংলিশ মিডিয়াম হিফজুল কুরআন বিভাগ’। এ বিভাগের বৈশিষ্ট্য হলো, প্রতি গ্রুপে মাত্র ১০ জন শিক্ষার্থীকে পাঠদানের জন্য বিষয়ভিত্তিক অভিজ্ঞ ২ জন নিবেদিতপ্রাণ শিক্ষক নিযুক্ত থাকেন। তারা শিশুদের আনন্দের সঙ্গে শাসনবিহীন পাঠ দান করান। যাতে ৪ বছর বয়সী শিশু ভর্তি হওয়ার ১ বছরের মধ্যে নাজেরা শেষ করে হিফজ শুরু করার যোগ্য হিসেবে গড়ে উঠে। ভর্তি হওয়ার ৩ বছরের মধ্যে অনর্গল ইংলিশে কথা বলতে সক্ষম হয় এবং ভর্তির ৫ বছরের মধ্যে ইংরেজি-আরবি ও বাংলায় ইসলামিক বিভিন্ন মৌলিক বিষয় নিয়ে বিষয়ভিত্তিক বক্তব্য দিতে সক্ষম হয়।

ইংলিশ মিডিয়াম হিফজ বিভাগের বৈশিষ্ট সম্পর্কে এডুকেশনের পরিচালক মাওলানা মানফুজুর রহমান বলেন, ‘একজন শিশু মাত্র ১২ বছর বয়সের মধ্যে পবিত্র কোরআনের হাফেজ হওয়ার পাশাপাশি প্লে থেকে ৫ম শ্রেণি পর্যন্ত পড়তে সক্ষম হবে ইংরেজি মাধ্যমে ইনশাআল্লাহ।’

মাওলানা মানফুজুর রহমান একজন যুগসচেতন আলেম। বাংলা, ইংরেজি, আরবী সব বিষয়ে পারদর্শী তিনি। শিশুদের উন্নত ভবিষ্যত নিয়ে সব সময় চিন্তা করেন। ভাবেন শিুদের উজ্জল ভবিষ্যত নিয়ে। খুব অল্প সময়ে গ্লোবাল কওমি এডুকেশনের মাধ্যমে সারাদেশে ব্যাপক সাড়া ফেলেছেন তিনি। একজন নিবেদিত প্রাণ শিক্ষাবিদ মাওলানা মানফুজুর রহমান সব সময়ই
সুশিক্ষা, সুষ্ঠু সমাজ বিনির্মাণে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

May be an image of text

তাই আপনার সন্তানকে তালিম তারবিয়ত ও আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী হিসেবে গড়ে তুলতে বেছে নিতে পারেন সিদ্ধিরগঞ্জের চমৎকার ও ব্যতিক্রমী এ প্রতিষ্ঠানকে।

প্রতিষ্ঠানের রয়েছে উন্নত পরিবেশ ও মানসম্পন্ন ব্যবস্থাপনা। এছাড়া মাতৃস্নেহে গড়ে তোলা হয় শিশুদের ভবিষ্যত।

সবকিছু যাচাই ও দেখার জন্য আপনার ৪ থেকে ১০ বছর বয়সী সন্তান নিয়ে আজই ভিজিট করতে পারেন গ্লোবাল কওমি এডুকেশন। ভিজিট শেষে সন্তানের উন্নত ভবিষ্যত গড়তে ভর্তি করাতে পারেন এখানে। সীমিত আসনে ভর্তি চলছে।

এই ইনস্টিটিউটটি পি.এইচ.ডি ডিগ্রীধারী ও দেশ-বিদেশে প্রশিক্ষণ প্রাপ্ত আলেমদ্বীনদের মাধ্যমে পরিচালিত।

প্রতিষ্ঠানের ঠিকানা : গ্লোবাল কওমি এডুকেশন ইনস্টিটিউট, সিদ্ধিরগঞ্জ হাউজিং, নারায়ণগঞ্জ।

#HOT LINE:
✆01722-476160
✆01972-476160
✆01316-777295

এমডব্লিউ/