fbpx
           
       
           
       
শিরোনাম :
১৭০টিরও বেশি রিসিপি নিয়ে রান্নার বই ‘কুকিং স্টুডিও’
এপ্রিল ১৭, ২০২১ ৩:১৪ অপরাহ্ণ

আব্দুল্লাহ আফফান: বিশেষ দিনগুলোতে পরিবার, প্রিয়জনের জন্য ভিন্ন কিছু করতে চায় সবাই। বিশেষ দিনগুলোকে স্পেশাল করতে চেষ্টা করে। সবকিছুর সাথে যদি ভিন্ন স্বাদের খাবার যুক্ত হয় তবে দিনটি স্বার্থক। রান্না শৈল্পিক বিষয়। রান্নার উপকরণ কম-বেশি হলে নষ্ট হবে স্বাদ, মাটি হবে সমস্ত কষ্ট। তাই শুরু থেকে শেষ পর্যন্ত রন্ধন প্রক্রিয়াটি করতে হবে বেশ যত্ন ও দক্ষতার সাথে।

১৭০টিরও বেশি বাহারি খাবারের রেসিপি রয়েছে কুকিং স্টুডিওতে। শাহি পোলাও, খাসির রেজালা, শাহি মুরগির রোস্ট, স্যুপ, পানীয়, হরেক রকম মাংস, মাছের নানা পদ, ৯ ধরনের আচার, হরেক রকম ভর্তা, বিভিন্ন রকমের গুঁড়া মসলা সব কিছুর রেসিপি পাওয়া যাবে বইটিতে। গ্রাম বাংলার ট্রেডিশনাল রান্নাও পাওয়া যাবে সেখানে।

বইটিতে সব রেসিপি অত্যন্ত সহজ ভাষায় বর্ণনা করা হয়েছে। রয়েছে রান্নার অনেক দরকারি টিপস। রান্নার হাত পাকা না হলেও বিশেষ রান্নাগুলো করতে পারবে যেকেউ। ‘কুকিং স্টুডিও’ বইটি লিখেছেন উম্মি সেলিম। প্রকাশ করেছে আদর্শ।

উম্মি সেলিমের Cooking Studio By Umme নামে ইউটিউব চ্যানেল রয়েছে। সেখানেও তিনি হরেক রকমের খাবারের ভিডিও আপলোড করেন। ইউটিউব চ্যানেল থাকার পরেও বই প্রকাশের বিষয়ে তিনি বলেন, অনেকের ধারণা, ইউটিউব দেখে দেখেই তো রান্নাবান্না করা যায়। তার জন্য আবার বই কেনো? কিন্তুু বাস্তবতা হচ্ছে, চুলায় রান্না বসিয়ে বারবার পজ করে ভিডিও দেখা অনেক বেশি শ্রম এবং সময়ের অপচয়। আপনার সামনে বইটি থাকলে বারবার ভিডিও পজ করে রেসিপি উপকরণ ও পরিমানগুলো লেখার ঝামেলা থাকে না। রান্না বিষয়ে দরকারি সব টিপসে সমৃদ্ধ এই বইটি। ফলে একদম নতুন রাঁধুনিদের জন্যও এই বইটি উপকারী।

এক নজরে বই

বই: কুকিং স্টুডিও
লেখক: উম্মি সেলিম
প্রকাশনী: আদর্শ
মূদ্রিত মূল্য: ৭০০

ঘরে বসে আদর্শ থেকে কিনতে ক্লিক করুন। যোগাযোগ: +029 612 877, 01793-296202, মেইল: [email protected]

সর্বশেষ সব সংবাদ