fbpx
           
       
           
       
শিরোনাম :
বাজারে ছড়িয়ে থাকা বাতিল ফিরকার বই-পুস্তক থেকে সাবধান
এপ্রিল ১৬, ২০২১ ৭:০২ অপরাহ্ণ

মুফতি সাইফুল ইসলাম মাদানী।।
মুহতামিম: জামিয়া হোসাইনিয়া আশরাফুল উলুম বড় কাটারা মাদরাসা

ফেসবুকে একদল আলিম বিদ্বেষী শ্রেণীর উদ্ভব হয়েছে। যাদের কাজই হলো, হক্কানী আকাবির ওলামায়ে কিরাম কে আঘাত করে অপবাদ দিয়ে লেখালেখি করা।

মুসলমানদের আকিদা হলো, নবী-রাসূলগণ নিষ্পাপ সত্তা। ওলামায়ে ইসলাম বা উম্মতের কোন আল্লাহর অলি নিষ্পাপ নন। তারা দোষে গুণে মানুষ।

ইসলামে পরনিন্দা অপবাদের ব্যাপারে কঠোর শাস্তির ঘোষণা রয়েছে।আর এই অপবাদ ও পরনিন্দা যদি হক্কানী আলেম ওলামায়ে কিরামের বিরুদ্ধে করা হয়, তাহলে সেটাকে আল্লাহ তাআলা আরো জঘন্য অপরাধ বলে হুঁশিয়ার করেছেন।

সূরা তাওবার ৬৩ থেকে ৬৫ নং আয়াতের তাফসীর আলোকে এই ধরনের লোক ইসলাম থেকে খারিজ হয়ে যায়।স্বয়ং আল্লাহ তা’আলা তাদেরকে কাফের ঘোষণা করেছেন।

বিভিন্ন বাতিল ফিরকার বই-পুস্তক পড়ে কুপ্রভাব গ্রহণকারী কিছু লোক তাদের একমাত্র এজেন্ডা গ্রহণ করেছেন, হক্কানী ওলামায়ে কিরামের ব্যাপারে বিদ্বেষ ছড়ানো।আর পৃথিবীর সব বাতিল-ফিরকার প্রধান বৈশিষ্ট্য হল,জনমনে হক্কানী আলেম ওলামাদের ব্যাপারে অনাস্থা ও ঘৃণা সৃষ্টি করা।

ফেসবুকে এক শ্রেণীর লোক মাদ্রাসা, উলামার ব্যাপারে হিংসা-বিদ্বেষ, মিথ্যা অপবাদ রটানোর পাশাপাশি গায়ে পড়ে ঝগড়া করতে চায়।

সবচেয়ে জঘন্য হল, ফেসবুকে তারা নিজেরা হক্কানী আলেমদের বিরুদ্ধে একটি মিথ্যা বক্তব্য প্রচার করে, যা সেই আলেম বলেন নি। এরপর সেই বানানো বক্তব্যকে কেন্দ্র করে সেই আলেম কে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে বিভিন্ন ব্যাখ্যা উপস্থাপন করে থাকে। অথচ সেই বক্তব্যটি সংশ্লিষ্ট হক্কানী আলেম কখনো বলেননি।

এমনকি উলামায়ে কেরাম দীনের স্বার্থে যেই বিষয়ে জীবনের ঝুঁকি নিয়ে খেদমত করে যাচ্ছেন, সেই বিষয়ে তাদের কে দোষী সাব্যস্ত করে মিথ্যা অপবাদ দিয়ে যাচ্ছে এই সব দুষ্ট ফেসবুকিষ্ট লেখকরা।

এই ধরনের কিছু দুষ্ট লোকের কর্মকাণ্ডে ওস্তাদে মুহতারাম আল্লামা ইসহাক ফরিদী রহ, এর শোনা একটি বাণী আজ বার বার মনে পড়েছে। তিনি জমিয়তে উলামায়ে হিন্দের অগ্রনায়ক মুজাহিদে মিল্লাত আল্লামা হিফজুর রহমান সিওহারুঈ রহ, এর বরাত দিয়ে বলতেন,(ওলামায়ে কিরাম এর পোশাকে কিছু অপরিণামদর্শী ঝগড়াটে ব্যক্তির ব্যাপারে কথাটি বিশেষভাবে প্রযোজ্য।)

ہم وہ قوم ہیں
جو دشمنوں سے لڑتے ہیں
اگر دشمن نہ ملے
تو اپنوں سے لڑتے ہیں
کیونکہ لڑنا جھگڑنا ہی ہمارا کام ہے ۔۔۔۔

আল্লাহ তাআলা উলামায়ে দেওবন্দ কে প্রকাশ্যে-গোপনে শত্রুতা পোষণকারী দুষ্টচক্র হেফাজত করুন। আমরা অত্যন্ত পরিতাপের সাথে লক্ষ্য করছি, দারুল উলুম দেওবন্দের প্রতি বিদ্বেষ পোষণ কারি এবং প্রতিদ্বন্দী কিছু প্রতিষ্ঠানের প্রতিনিধিরা এদেশে দেওবন্দী ধারাকে ধ্বংস করার উদ্দেশ্যে তিলকে তাল বানিয়ে যাচ্ছেন।

ব্যক্তি পর্যায়ের বিষয়কে জাতীয় পর্যায়ের বানিয়ে জনসাধারণের মাঝে দীনী ব্যক্তিবর্গ ও প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে নাস্তিক-মুরতাদদের ভাষায় অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। ومكروا ومكر الله والله خير الماكرين

-এটি

সর্বশেষ সব সংবাদ