fbpx
           
       
           
       
ক্রিকেটার মেহেদী হাসান মিরাজের কুরআন তেলাওয়াতের ভিডিও ভাইরাল
মার্চ ০২, ২০২১ ৪:২০ অপরাহ্ণ

মোস্তফা ওয়াদুদ: জাতীয় দলের তরুণ ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ ইলেকট্রনিক্স মেশিনের মাধ্যমে শরীর চর্চার পাশাপাশি করছেন পবিত্র কোরআনুল কারিমের তেলাওয়াত। শরীরচর্চা করা অবস্থায় কোরআনুল কারিমের তেলাওয়াতরত একটি ভিডিও মেহেদী হাসান মিরাজ তার ভেরিফাইড ফেইসবুক পেজে পোস্ট করেছেন গতকাল ১ মার্চ (সোমবার)। এরপর থেকেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

ভাইরাল ভিডিওতে দেখা যায়, তিনি পবিত্র কোরআনুল কারীমের সূরা বাকারার শেষ দুই আয়াত পাঠ করছেন। তবে শরীরচর্চা করার সময় কোরআনুল কারীম তেলাওয়াত করার কারণে বারবার হাঁপিয়ে উঠছিলেন জাতীয় দলের ক্রিকেটার। এজন্য তিনি ঠিকমতো তেলাওয়াত করতে পারছিলেন না। কিন্তু কোরআনের প্রতি ভালোবাসা এতটাই মধুর যে, শরীরচর্চাও তাকে কোরআনুল কারিমের তেলাওয়াত থেকে বিরত রাখতে পারেনি।

এদিকে গত ২৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফর করেছ বাংলাদেশ জাতীয় দল। নিউজিল্যান্ডে পৌঁছার পর থেকেই হোম কোয়ারেন্টাইনে আছেন তারা। থাকতে হবে আরও ৮ দিন। এই সময়টা বিভিন্নজন বিভিন্নভাবে পার করছেন। জাতীয় দলের ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ পার করছেন কোরআন তেলাওয়াতের মাধ্যমে। তার তেলাওয়াত করা আয়াতের অর্থ নিচে দিয়ে দেয়া হলো।

আল্লাহ তায়লা বলেন, ‘রাসূল বিশ্বাস রাখেন ঐ সমস্ত বিষয় সম্পর্কে যা তাঁর পালনকর্তার পক্ষ থেকে তাঁর কাছে অবতীর্ণ হয়েছে। এবং মুসলমানরাও সবাই বিশ্বাস রাখে আল্লাহর প্রতি, তাঁর ফেরেশতাদের প্রতি, তাঁর গ্রন্থসমুহের প্রতি এবং তাঁর পয়গম্বরগণের প্রতি। তারা বলে আমরা তাঁর পয়গম্বরদের মধ্যে কোন তারতম্য করিনা। তারা বলে, আমরা শুনেছি এবং কবুল করেছি। আমরা তোমার ক্ষমা চাই, হে আমাদের পালনকর্তা। তোমারই দিকে প্রত্যাবর্তন করতে হবে।’

‘আল্লাহ কাউকে তার সাধ্যাতীত কোন কাজের ভার দেন না, সে তাই পায় যা সে উপার্জন করে এবং তাই তার উপর বর্তায় যা সে করে। হে আমাদের পালনকর্তা, যদি আমরা ভুলে যাই কিংবা ভুল করি, তবে আমাদেরকে অপরাধী করো না। হে আমাদের পালনকর্তা! এবং আমাদের উপর এমন দায়িত্ব অর্পণ করো না, যেমন আমাদের পূর্ববর্তীদের উপর অর্পণ করেছ, হে আমাদের প্রভূ! এবং আমাদের দ্বারা ঐ বোঝা বহন করিও না, যা বহন করার শক্তি আমাদের নাই। আমাদের পাপ মোচন কর। আমাদেরকে ক্ষমা কর এবং আমাদের প্রতি দয়া কর। তুমিই আমাদের প্রভু। সুতরাং কাফের সম্প্রদায়ের বিরুদ্ধে আমাদের কে সাহায্যে কর।(সুরা বাকারা: আয়াত ২৮৫ ও ২৮৬)’

এমডব্লিউ/

সর্বশেষ সব সংবাদ