fbpx
           
       
           
       
শিরোনাম :
জামিয়া হুসাইনিয়া হামিদুস সুন্নাহ’র বার্ষিক সমাপনী অনুষ্ঠিত
ফেব্রুয়ারি ২৭, ২০২১ ৯:০৩ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: রাজধানীর স্বামীবাগে অবস্থিত জামিয়া হুসাইনিয়া হামিদুস সুন্নাহ মাদরাসার মনোমুগ্ধর আয়োজনে শিক্ষার্থীদের বার্ষিক সমাপনী অনুষ্ঠান সমাপ্ত হয়েছে।

আলহাজ্ব আনোয়ার হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বরেণ্য উলামায়ে কেরাম, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাংবাদিক এবং শিক্ষার্থীদের কয়েক’শ অভিভাবক উপস্থিত ছিলেন।

আয়োজনের মূল প্রতিবাদ ছিল, বছরব্যাপী জামিয়া হুসাইনিয়া হামিদুস সুন্নাহ’য় অধ্যয়নরত শিক্ষার্থীদের সুললিত কণ্ঠে কুরআন তেলাওয়াত, হামদ-নাত পরিবেশনা এবং ইংরেজি ভাষায় বক্তৃতা-কথোপকথন প্রদর্শনী।

অনুষ্ঠানের শুরুতেই জামিয়া হুসাইনিয়া হামিদুস সুন্নাহ মাদরাসার শিক্ষার্থীদের পরিবেশনায় পবিত্র কালামুল্লাহ শরিফ থেকে তেলাওয়াত করা হয়। অত:পর হামদ-নাত পরিবেশন করা হয়।সর্বপরি অথিতিদের বক্তব্যে অনুষ্ঠানের প্রতিবাদ্য ভেসে ওঠে শ্রোতাদের সামনে। অনুষ্ঠিত সমাপনী আয়োজনে কোমলমতি শিক্ষার্থীদের ইংরেজিতে বক্তব্য-কথোকথন করতে শোনা যায়।

জামিয়া কর্তৃপক্ষ জানায়, বছরব্যাপী অত্র মাদরাসায় গ্লোবাল কওমি এডুকেশন ইন্সটিটিউটের প্রিন্সিপাল মো: মানফুজুর রহমান শিক্ষার্থীদের সপ্তাহে ৫ দিন ৪৫ মিনিটের একটি ইংরেজি ক্লাস নিয়ে থাকেন। তারই তত্ত্বাবধানে মক্তব-নাজেরা এবং হেফজ বিভাগের শিক্ষার্থীদের মধ্যে ইংরেজি ভাষা শেখার ক্লাস হয়ে থাকে।

আরএম/

সর্বশেষ সব সংবাদ