fbpx
           
       
           
       
দ্বিতীয়বারের মত মালয়েশিয়ার মাসা বিশ্ববিদ্যালয়ের ভিপি হলেন বাংলাদেশি বশির
ফেব্রুয়ারি ২২, ২০২১ ৩:৪১ অপরাহ্ণ

আবদুল্লাহ তামিম।।

মালয়েশিয়ার অন্যতম বিশ্ববিদ্যালয় মাসা ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল’ (এসআরসি) নির্বাচনে দ্বিতীয়বারের মত ভাইস প্রেসিডেন্ট (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের শিক্ষার্থী বশির ইবনে জাফর।

২০২১ ‍শিক্ষাবর্ষের ছাত্রসংসদ নির্বাচনে সাত প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ৮১৩ ভোটে জয়ি হয়েছেন তিনি। এরমধ্যে মোট ভোট সংখ্যা ১৭৯২। নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছে ৪০৭ ভোট। এছাড়াও বশির ইবনে জাফরের প্যানেলের ৬ জনের মধ্য থেকে ৫ জনই বিজয়ী হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

এদের মধ্যে, প্রেসিডেন্ট পদে উফাফ, ওয়েলফার ব্যুরো পদে ফয়সাল সাদিক, স্পোর্টস ব্যুরো পদে সোহান, সোশাল ব্যুরো পদে আফিকা।

জয়ের অনুভূতি জানতে চাইলে বশির ইবনে জাফর আওয়ার ইসলামকে বলেন, আমাকে সাপোর্ট দেয়ার জন্য প্রথমত সকল বাংলাদেশি শিক্ষার্থী, মালয়েশিয়ান এবং বিভিন্ন দেশের শিক্ষার্থীবৃন্দসহ দূর থেকে দেশ-বিদেশের সকল প্রিয় মানুষদের আন্তরিক শ্রদ্ধা ও ভালোবাসা জানাচ্ছি। এ বছর নির্বাচনে জয়ী হওয়াটা ছিলো অনেক কঠিন। তাছাড়া ফলাফল পেতে অনেক দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে। ফলাফল প্রকাশ নিয়ে কিছুটা শঙ্কাও ছিলো। সবকিছুর পর কাঙ্ক্ষিত ঘোষণাটি শোনা অবশ্যই আনন্দায়ক। আমি কৃতজ্ঞ আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং সর্বস্তরের স্টাফদের প্রতি।

মালয়েশিয়ার প্রধান প্রধান বিশ্ববিদ্যালয়গুলোতে ডাকসুর মতো স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল (এসআরসি) নির্বাচনের আয়োজন করা হয় প্রতিবছর। স্থানীয় শিক্ষার্থীদের জন্য প্রেসিডেন্ট পদটি সংরক্ষিত রাখা হয়। বাকি আরো ৮ টি পদ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আয়োজন করে এই এসআরসি নির্বাচন।

২০২১ সেশনের জন্য অনুষ্ঠিত এই নির্বাচনে ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বশিরসহ আটজন।

বিশ্ববিদ্যালয়টির প্রকৌশল বিভাগে অধ্যয়নরত বশির ইবনে জাফরের বাড়ি কিশোরগঞ্জের শোলাকিয়ায়। কওমি মাদরাসা ও কলেজে পড়াশোনার পাশাপাশি তিনি কুরআনের হাফেজও। রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাসের পর স্কলারশিপে মালয়েশিয়ায় পড়াশোনার করতে যান বশির ইবনে জাফর। অনলাইন নিউজ পোর্টাল আওয়ার ইসলামে দীর্ঘদিন বিশেষ প্রতিবেদক হিসেবে কাজ করেছেন তিনি।

-এটি

সর্বশেষ সব সংবাদ