fbpx
           
       
           
       
শিরোনাম :
চসিক নির্বাচন: বিএনপির এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ
জানুয়ারি ২৭, ২০২১ ১১:০৪ পূর্বাহ্ণ

আওয়ার ইসলাম: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন ভোটগ্রহণ শুরু হয়েছে। নগরীর চকবাজার বিএড কলেজ কেন্দ্রে আজ বুধবার ভোট দিয়েছেন বিএনপি মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। এ সময় তিনি কেন্দ্র থেকে বিএনপি প্রার্থীর এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছেন।

তিনি বলেন, বিএনপির এজেন্টদের কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি। কোনো কোনো কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়া হয়েছে। ভোটাররা ভোট কেন্দ্রে আসতে বাধার শিকার হচ্ছেন।

‘ভেবেছিলাম, এ নির্বাচনের মধ্য দিয়ে ভোটের সংস্কৃতি ফিরলেও ফিরতে পারে। হয়তো মানুষ ভোটাধিকার পাচ্ছে এর মধ্য দিয়ে। কিন্তু আমরা এ নির্বাচনে ভোট ডাকাতির নগ্নতা দেখতে পাচ্ছি।’

ডা. শাহাদাত হোসেন অভিযোগ করেন, ‘ভোট ডাকাতিতে প্রশাসন যন্ত্র ও রাষ্ট্র যন্ত্র মিলে মিশে একাকার হয়ে গেছে।’

এদিকে সকাল ১০ টায় চসিক নির্বাচনে পাহাড়তলি এবং লালখান বাজার এলাকায় আওয়ামী লীগ ও বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে বিচ্ছিন্ন সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় মোটরসাইকেলে আগুন দেয়া হয়। আহত হয়েছেন অন্তত ১০ জন।

আজ সকাল ৮টা থেকে শুরু হয় চসিক নির্বাচনের ভোটগ্রহণ। ইভিএমে একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা যায় নগরবাসীকে। শুরুর দিকে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে শুরু করেছে। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কেন্দ্রে কেন্দ্রে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

নগরীর ৭৩৫টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে একযোগে। আওয়ামী লীগ এবং বিএনপির দুই প্রার্থী ছাড়াও এবার চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আরও পাঁচ প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে ৩৯টি সাধারণ কাউন্সিলর ও ১৪টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন ২৩৭ জন।

এবারের ৭৩৫টি কেন্দ্রের মধ্যে ৪১৭টি কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। এসব কেন্দ্রের নিরাপত্তায় বাড়তি পুলিশ মোতায়েন রয়েছে।

-এএ

সর্বশেষ সব সংবাদ