fbpx
           
       
           
       
শিরোনাম :
ফের পেছাল আবরার হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ
জানুয়ারি ২৫, ২০২১ ১:৪৭ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: ৪৬তম সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আবারও পিছিয়ে গেল বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ। আজ সোমবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মুহা. কামরুজ্জামানের আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তার অবশিষ্ট সাক্ষ্য ও জেরার জন্য দিন ধার্য ছিল। কিন্তু আদালতের স্টেনোগ্রাফার অসুস্থ থাকায় বিচারক সাক্ষ্য নেননি।

পরে, তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামানের অবশিষ্ট সাক্ষ্যগ্রহণ ও জেরার জন্য ৩১ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। এর আগে রোববার (২৪ জানুয়ারি) মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে আংশিক সাক্ষ্য দেন। এ মামলায় মোট ৬০ সাক্ষীর মধ্যে ৪৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো।

২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে মেধাবী ছাত্র আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়। পরদিন ৭ অক্টোবর আবরারের বাবা চকবাজার থানায় হত্যা মামলা করেন।

২০১৯ সালের ১৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে ২৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান। ২০২০ সালের ১৫ সেপ্টেম্বর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন।

যাদের গ্রেফতার করা হয়েছে- মেহেদী হাসান রাসেল, মুহা. অনিক সরকার, ইফতি মোশাররফ সকাল, মুহা. মেহেদী হাসান রবিন, মুহা. মেফতাহুল ইসলাম জিওন, মুনতাসির আলম জেমি, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির, মুহা. মুজাহিদুর রহমান, মুহতাসিম ফুয়াদ, মুহা. মনিরুজ্জামান মনির, মুহা. আকাশ হোসেন, হোসেন মোহাম্মদ তোহা, মাজেদুর রহমান, শামীম বিল্লাহ, মোয়াজ আবু হুরায়রা, এ এস এম নাজমুস সাদাত, ইসতিয়াক আহম্মেদ মুন্না, অমিত সাহা, মুহা. মিজানুর রহমান ওরফে মিজান, শামসুল আরেফিন রাফাত, মোর্শেদ অমত্য ইসলাম ও এস এম মাহমুদ সেতু।

-এএ

সর্বশেষ সব সংবাদ