195482

‘খালেদা জিয়া উন্নত চিকিৎসার সুযোগের অপেক্ষায় আছেন’

আওয়ার ইসলাম: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া উন্নত চিকিৎসার সুযোগের অপেক্ষায় রয়েছেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার ঈদুল আজহার দিন রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানো শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া জামিনে মুক্ত থাকলেও সু-চিকিৎসা পাচ্ছেন না। কারণ এই মুহূর্তে দেশের হাসপাতালগুলোতে যাওয়া যাচ্ছে না এবং বিদেশে চিকিৎসা নেয়ার মতো কোনো সুযোগ পাচ্ছেন না। ফলে বাস্তবিক অর্থে তার স্বাস্থ্যের যে উন্নতি হওয়ার কথা ছিল তা হচ্ছে না।

‘দলের চেয়ারপারসনের উন্নত চিকিৎসার সুযোগের অপেক্ষায় আছেন তারা। তারা আশা করছেন খালেদা জিয়া সেই সুযোগ পাবেন’ বলেন দলের মহাসচিব।

খালেদা জিয়ার অবস্থা সম্পর্কে সাংবাদিকরা জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, নেত্রী এখনো বেশ অসুস্থ। তার সমস্যাগুলোর এখনো সমাধান করা সম্ভব হয়নি। তিনি তো চিকিৎসার সুযোগ পাচ্ছেন না। বর্তমান অবস্থায় দেশের হাসপাতালগুলোয় যাওয়া যায় না।

তিনি বলেন, ডাক্তাররা আসতে পারছেন না। বিদেশে গিয়ে যে চিকিৎসা করবেন, তারও কোনো সুযোগ নেই। সেই কারণে তার উন্নত যে চিকিৎসা, সে সুযোগ তিনি পাননি। সেই সুযোগের অপেক্ষায় আছি। আশা করব, তিনি সে সুযোগ পাবেন। খালেদা জিয়া সুস্থ থাকতে তাকে নিয়েই আসতাম। কিন্তু মিথ্যা মামলায় আটক রাখা হয়েছিল। এখন নানা রকম শর্ত দিয়ে রাখা হয়েছে।

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, করোনার কারণে স্থায়ী কমিটির নেতারাই শুধু এসেছেন। এবার ঈদে মানুষকে ভাইরাস ও বন্যা মোকাবিলা করতে হচ্ছে। সরকারের প্রতি আহ্বান জানিয়েছি, উদাসীনতা বাদ দিয়ে তারা অবিলম্বে বন্যা দুর্গত মানুষের শুধু ত্রাণ না পুনর্বাসনের ব্যবস্থা করবে। এবার বন্যা দীর্ঘস্থায়ী হবে বলে আশঙ্কা করা হচ্ছে। একটা দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করা উচিত, যা তারা (সরকার) করে না এবং অন্যের মতামতকে প্রাধান্য দেয় না। আমাদের সীমাবদ্ধতার মধ্যেই কাজ শুরু করেছি।

-এএ

ad