মুগদা’র জামিয়াতুস সালাম মদিনাবাগ মাদরাসায় ভর্তি শুরু
জুলাই ০৪, ২০১৭ ৮:১৯ অপরাহ্ণ

হামিম আরিফ: রাজধানীর মুগদায় বাশার টাওয়ার সংলগ্ন জামিয়াতুস সালাম ঢাকা’র (মদিনাবাগ মাদরাসা) ভর্তি শুরু হয়েছে আজ থেকে।

৪ জুলাই মঙ্গলবার সকাল ৯টা থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয় ভর্তি কার্যক্রম। নুরানী, হিফজখানাসহ আবাসিক মনোরম ব্যবস্থাপনায় শরহে বেকায়া পর্যন্ত চলছে ভর্তি।

রুচিশীল পরিবেশ, উন্নত পাঠদান পদ্ধতি ও আদর্শ জীবন গঠনের অঙ্গীকার নিয়ে ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয় জামিয়াতুস সালাম। ইতোমধ্যেই মাদরাসাটি অভিভাবকদের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছে। ঈর্ষনীয় সাফল্য পেয়েছে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের কেন্দ্রীয় পরীক্ষায়।

আবাসিক, অনাবাসিক ও ডে কেয়ার তিন সিস্টেমেই শিক্ষার্থীদের ব্যবস্থা রয়েছে। অমনযোগী ছাত্রদের জন্য রয়েছে যত্নশীল ব্যবস্থা। এছাড়াও এতিম-গরিবদের জন্য রয়েছে বিশেষ ব্যবস্থা।

মাদরাসাটির কয়েকটি বৈশিষ্ট্য: নিয়মিত ক্লাস, শিক্ষকদের উপস্থিতিতে প্রতিদিন গ্রুপ স্টাডি, সাপ্তাহিক শ্রেণি পরীক্ষা, সিলেবাস অনুসারে মাসিক লিখিত ও মৌখিক পরীক্ষা, কোনো শিক্ষার্থীকেই প্রাইভেট পড়তে হবে না, সাময়িক বার্ষিক বা কেন্দ্রীয় পরীক্ষাগুলোতে কোনো চাপ নেই। *শিশুকিশোরদের পড়ালেখার আনন্দদায়ক পরিবেশ। * ভাষার আহ্ছলিকতা বর্জনীয় কারণ এখানে প্রতিটি ক্লাসে প্রমিত উচ্চারণে কথা বলা বাধ্যতামূলক। * নিয়মিত আরবি ভাষায় কথপোকথন, আরবি বিশুদ্ধ উচ্চারণ শ্রবন এবং আরবি রচনাশৈলীর নিয়মিত অনুশীলন। * প্রতি শ্রেণিতে সুন্দর হাতের লেখার ক্লাস বাধ্যতামূলক। * মাদরাসায় আছে সমৃদ্ধ পাঠাগার এবং মেধাবী শিক্ষার্থীদের জন্য কম্পিউটারের বেসিক জ্ঞান, শিক্ষার্থীদের প্রতিভা বিকাশ, উন্নত মানসিকতা, নৈতিক ও আত্মিক উন্নতির জন্য মাসিক জীবন গঠনমূলক অনুষ্ঠানের ব্যবস্থা।

মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মুফতি হুমায়ুন আইয়ুব বলেন, মাদরাসার বাড়ার সঙ্গে সঙ্গে এখন শিক্ষায় প্রতিযোগিতা বাড়ছে। আমরা শিক্ষার প্রতিযোগিতায় অগ্রসর হতে চাই। এ জন্য জামিয়াতুস সালাম সবসময় শিক্ষার্থীদের অগ্রগামী মানসিকতা নিয়েই গড়ে তুলে।

উল্লেখ্য, জামিয়াতুস সালামে এবছর আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের উদ্যোগে বছরব্যাপী লেখালেখি, বক্তৃতা ও সাংবাদিকতা কোর্সের আয়োজন করা হয়েছে। স্বপ্নচারী লেখক মুহাম্মদ যাইনুল আবিদীনের পরিকল্পনা, কলাকৌশল ও সরাসরি তত্ত্বাবধানে কোর্সটি পরিচালিত হবে।  এছাড়াও শিক্ষার্থীদের হাতে কলমে প্রশিক্ষণের দায়িত্বে ২৪ ঘণ্টাই পাশে থাকবেন খ্যাতিমান লেখক আইয়ুব বিন মঈন হুমায়ুন আইয়ুব

জামিয়াতুস সালামে ভর্তির জন্য যোগাযোগ: ১৩৫/৮/১ ক, উত্তর মুগদা পাড়া (মদিনাবাগা) ঢাকা-১২১৪
মোবাইল : ০১৯১৭-৩৭৫২৯৯, ০১৮২১৯৯৪৯৯৮