fbpx
           
       
           
       
ভৈরবের হালিমা সা’দিয়া মহিলা মাদ্রাসার সাফল্য
জুলাই ৩১, ২০১৬ ১১:৫২ অপরাহ্ণ

halima

ওয়ালি উল্লাহ সিরাজ; আওয়ার ইসলাম

বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক) এর ৩৯তম কেন্দ্রীয় পরিক্ষায় ভৈরবের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান “হালিমা সাদিয়া মহিলা মাদরাসা” এর শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ গ্রহন করে ইবতেদাইয়্যাহ্ এ সারাদেশে ২য় স্থান অধিকার করে।

হালিমা সা’দিয়ার মাদরাসাটি প্রতিষ্ঠিত হয় ১৯৯৯ এ। বর্তমানে প্রিন্সিপাল হিসাবে দায়িত্ব পালন করছেন আলহাজ্ব মাওলানা মাহবুবুর রহমান সাহেব। মাদরাসার শিক্ষক, শিক্ষিকা আছেন ৩৫ জন। আর ছাত্রী আছে ১২০০ এর ওপরে।

হালিমা সা’দিয়ার ইবতেদাইয়্যাহ্ জামাতের ছাত্রী উম্মে কুলছুম, আয়েশা আখতার, তাহমিনা, নাঈমা আখতার, নুসরাত আখতার, হাফসা আখতার, মুনিরা আখতার ও সুমাইয়া আখতার সবাই খুব ভালো ফলাফল করে। ওরা প্রত্যেকেই বেফাকের মেধা তালিকায় নিজেদের নামের জাগা করে নেই।

এ ছাড়াও বিভিন্ন শ্রেণীতে স্টার মার্ক নিয়ে অনেকেই উত্তীর্ণ হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানটি “আঞ্জুমানে তালিমুল কুরআন বাংলাদেশ” কর্তৃক পরিচালিত ক্বিরাআত প্রশিক্ষণে ঢাকা জোনের ১০টি বৃত্তির মধ্যে ৩য় স্থান অধিকার করা সহ মোট ৩টি বৃত্তি লাভ করে, অনুরূপভাবে “হাফেজ মোশাররফ হোসেন ও মিনারা খানম ফাউন্ডেশনে” বি. বাড়ীয়া, নাহু-ছরফ বৃত্তি পরীক্ষায় ৮টি বৃত্তির মধ্যে ২য় স্থানসহ মোট ৭টি বৃত্তিই লাভ করে প্রতিষ্ঠানের ছাত্রীরা অভাবনীয় কৃতিত্বের স্বাক্ষর রাখে।

এ কৃতিত্বপূর্ণ ফলাফলে মাদরাসার স্বনামধণ্য প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা মাহবুবুর রহমান আওয়ার ইসলামকে বলেন, আমি সর্ব প্রথম মহান আল্লাহ পাকের শুকরিয়া আদায় করছি।

মাদরাসার ভাল ফলাফলের পিছনে পরিচালনা পরিষদের সম্মানীত সভাপতি আলহাজ্ব মো: রফিকুল ইসলামের সুদক্ষ পরিচালনা, বিশেষকরে অভিজ্ঞ শিক্ষক-শিক্ষিকাদের আন্তরিক মেহনত, ছাত্রীদের অক্লান্ত পরিশ্রমই মূল কারণ। সাথে সাথে ভৈরবসহ তৎপার্শ্ববতী সমস্ত এলাকার সকল ওলামায়ে কেরাম, অভিভাবক, মোত্তাকী ব্যক্তিবর্গের দোয়া এবং সুচিন্তিত মতামত উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে।

আরআর

সর্বশেষ সব সংবাদ