fbpx
           
       
           
       
চট্টগ্রামে মাওলানা মামুনুল হককে প্রতিরোধের ঘোষণা দিয়েছে তথাকথিত ঐক্য পরিষদ
নভেম্বর ২৬, ২০২০ ৮:১৫ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ না করে আল্লাহর ৯৯ নামের স্তম্ভ নির্মাণের দাবি করায় হেফাজতের যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হককে চট্টগ্রামে প্রতিরোধের ঘোষণা দিয়েছে ছাত্র যুব ঐক্য পরিষদ।

আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে, চট্টগ্রামে প্রেসক্লাবের অনুষ্ঠিত জঙ্গিবাদ বিরোধী সমাবেশ থেকে ভস্কর্যের পক্ষে অবস্থান নিয়ে নেতৃবৃন্দ এ ঘোষণা দেন। সমাবেশ থেকে মাওলানা মামুনুল হককে গ্রেপ্তারেরও দাবি জানায় তারা। ভাস্কর্য ও মূর্তির মধ্যে পার্থক্য বুঝে না বলে হেফাজতের বিরুদ্ধে অহেতুক সমালোচনাও করে তারা। সমাবেশ শেষে একটি মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণও করে।

এদিকে আগামীকাল শুক্রবার (২৭ নভেম্বর) চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় হেফাজত ইসলামের নবনির্বাচিত যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হককে সংবর্ধনা দেয়ার কথা রয়েছে। এ সংবর্ধনাকে ঘিরে চট্টগ্রামের তথাকথিত ঐক্য পরিষদ এ মিছিল ও সমাবেশ করে।

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর হেফাজতে ইসলামের নতুন কমিটির যুগ্ম-মহাসচিব, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব ও বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মামুনুল হক ইসলামে ভাস্কর্য নির্মাণ ইসলামে অবৈধ উল্লেখ করে বলেন, যারা বঙ্গবন্ধুর ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন করে তারা বঙ্গবন্ধুর সু-সন্তান হতে পারে না৷ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান একজন মুসলিম হিসেবে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন৷ তার মূর্তি তৈরি করে রাস্তার মোড়ে মোড়ে স্থাপন, এটা বঙ্গবন্ধুর আত্মার সঙ্গে বেইমানি করা হবে৷

এরপর ১৯ নভেম্বর তিনি ঘোষণা করে বলেন, ‘বঙ্গবন্ধু মরহুম শেখ মুজিবুর রহমান এর প্রতি জাতীয় নেতা হিসেবে আমাদের পরিপূর্ণ শ্রদ্ধা রয়েছে। আমরা চাই না একজন মরহুম, একজন মৃত মুসলমানকে নিয়ে এমন কোনও কার্যকলাপ পরিচালনা করা হোক, যে কার্যকলাপের কারণে কবরের মধ্যে বঙ্গবন্ধুকে আল্লাহর পক্ষ থেকে কোনও আজাবের সম্মুখীন হতে হয়।

-আবদুল্লাহ তামিম