198253

শায়খুল ইসলামের ইন্তেকালে আলনূর কালচারাল সেন্টারের শোক

সুফিয়ান ফারাবি: হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ও দেশের প্রাচীন ইসলামি বিদ্যাপিঠ চট্টগ্রাম হাটহাজারী মাদরাসার মুহতামিম আল্লামা শাহ্ আহমদ শফীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন কাতারস্থ আলনূর কালচারাল সেন্টারের মহাপরিচালক প্রকৌশলী শোয়েব কাসেম ও নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর।

আজ শনিবার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তারা বলেন, ‘আল্লামা শাহ আহমদ শফী রহ. আলেম-উলামা ও ধর্মপ্রাণ জনতার অবিসংবাদিত অভিভাবক ছিলেন। তিনি বাংলাদেশে ইসলামি শিক্ষার খেদমত ও প্রসার, বিদআত ও কুসংস্কার দূরিকরণ, কওমি মাদরাসা ও মুসলমানদের ধর্মীয় স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন দাবি-দাওয়া আদায়ের ব্যাপারে সোচ্চার থেকে মুখ্য ভূমিকা পালন করেছেন।

তিনি কাতারসহ বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসীদের ইসলাম ও দেশের কল্যাণে কাজ করার জন্য উদ্বুদ্ধ করে গেছেন। তাঁর হাতে গড়া বিপুল ছাত্র দেশে ও প্রবাসে ইসলামি শিক্ষা ও সংস্কৃতির বিকাশে নিবেদিত। দেশ, জাতি ও ইসলামের কল্যাণে বহুমুখী অবদানের জন্য যুগ যুগ ধরে মানুষ শতবর্ষী এই আলেমকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। তার ইন্তেকালে জাতি একজন একনিষ্ঠ আলেমেদীন হারাল। তার শূন্যতা সহজে পূরণ হওয়ার নয়।

আমরা আল্লামা শাহ্ আহমদ শফীর ইন্তেকালে গভীরভাবে শোকাহত। আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি কাতার প্রবাসীদের পক্ষ থেকে গভীর সমাবেদনা জানাচ্ছি। আল্লাহ পাক তাকে জান্নাতুল ফেরদাউস নসীব করুন।

উল্লেখ্য, হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ্ আহমদ শফী গতকাল ঢাকার আজগর আলী হাসপাতালে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ বাদ জোহর তার জানাজা ও দাফন অনুষ্ঠিত হবে।

এমডব্লিউ/

ads