198226

আল্লামা শাহ আহমদ শফি’র ইন্তেকালে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থার শোক

আওয়ার ইসলাম: হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির, বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সভাপতি, হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়ার চেয়ারম্যান ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক খলীফায়ে মাদানী আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন কোরআন প্রেমীদের সর্ববৃহৎ সংগঠন আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ।

এক শোক বার্তায় আন্তর্জাতিক ক্বিরাত সংস্থার কেন্দ্রীয় মহাসচিব শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানী বলেন, শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি রহ. ছিলেন, ভারত স্বাধীনতা আন্দোলনের সিপাহসালার সায়্যেদ হুসাইন আহমাদ মাদানী রহ. এর অন্যতম খলিফা ও উপমহাদেশের প্রখ্যাত হাদিস বিশারদ। তিনি ছিলেন নাস্তিক মুরতাদ ও বাতিল বিরোধী আন্দোলনের অগ্রনায়ক।

আল্লামা শাহ আহমদ শফি ছিলেন মুসলিম উম্মাহর একজন অন্যতম রাহবার ও ওলামায়ে কেরামের ঐক্যের প্রতীক। কুরআন-হাদিস প্রচার-প্রসারে তাঁর অপরিসীম ত্যাগ অবদান ও নাস্তিক্যবাদের বিরুদ্ধে তার সংগ্রাম জাতি চিরদিন স্মরণ রাখবে।

তার ইন্তেকালে পুরো মুসলিমবিশ্ব একজন আধ্যাতিক ও ধর্মীয় অভিভাবককে হারাল। আল্লাহ পাক তাঁকে জান্নাতের উচ্চ মাকাম দান করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের ধৈর্য্য ধারণ করার তৌফিক দান করেন।

শুক্রবার আল্লামা আহমদ শফীর ইন্তেকালের পরক্ষণে ঢাকার আজগর আলী হাসপাতালে দেখতে এসে সাংবাদিকদের এসব কথা বলেন আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা মহাসচিব শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানী।

এছাড়াও গভীর শোক প্রকাশ করেছেন- সংস্থার সভাপতি মাওলানা ক্বারী আবুল হোসাইন, সহ সভাপতি মাওলানা সালাহউদ্দিন জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক ক্বারী মাহমুদুল হাসান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শায়েখ মুহাম্মদুল্লাহ বিন হাফিজ, অর্থ সম্পাদক ক্বারী সাইফুর রহমান, সহ অর্থ সম্পাদক হাফেজ ইসমাঈল হাসান চৌধুরী, গণশিক্ষা বিষয়ক সম্পাদক ক্বারী নূর মোহাম্মদ, হাফেজ জাকারিয়া, হাফেজ তারেক জামিল প্রমূখ।

-এটি

ads