198124

তিতাসেরও দায় এড়ানোর সুযোগ নেই: নসরুল হামিদ

আওয়ার ইসলাম: নারায়ণগঞ্জের তল্লায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসেরও দায় এড়ানোর সুযোগ নেই বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে তদন্ত কমিটির প্রধান আব্দুল ওয়াহাবের কাছ থেকে তদন্ত প্রতিবেদন গ্রহণ করার পর তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, তদন্ত প্রতিবেদন যাচাই-বাছাই শেষে সিদ্ধান্ত নেবে মন্ত্রণালয়।

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, তিতাসের তদন্ত প্রতিবেদন পেয়েছি, তা যাচাই-বাছাই শেষে মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।
এ সময়, তদন্ত কমিটির প্রধান আব্দুল ওয়াহাব জানান, মসজিদের নির্মাণে ত্রুটি থাকার কারণেই মাটির তিন ফুট নিচে থেকে গ্যাস লিক হয়ে তা এসি চেম্বারে জমা হয়। গ্যাসলাইন ঠিক করার জন্য তিতাস কর্মকর্তাদের টাকা চাওয়ার অভিযোগ নাকচ করেন তিনি। তিনি দাবি করেন, গ্যাস লিকেজের বিষয়ে কোনো অভিযোগই করা হয়নি।

গত ৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ সদর উপজেলার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে দগ্ধ ৩৭ জনের মধ্যে মারা যান ৩১ জন। একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকি ৫ জন এখনো হাসপাতালে চিকিৎসাধীন। দুর্ঘটনার পরদিন ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

-এটি

ads