196830

উত্তরায় মেয়েদের একটি আদর্শ মাদানী নেসাব মাদরাসা হযরত ফাতেমাতুয যাহরা রা.

বেলায়েত হুসাইন।।

উত্তরায় মেয়েদের জন্য চালু হয়েছে আধুনিক মানের অনন্য একটি মাদানী নেসাব মাদরাসা। দেরি না করে আপনার কন্যা সন্তানের সুন্দর জীবন গড়তে আজই যোগাযোগ করুন মাদরাসা হযরত ফাতেমাতুয যাহরা রা.।

কে না চায় তার সন্তান শিক্ষা-দীক্ষায় অনন্য হয়ে উঠুক! নম্রতা ও ভদ্রতা শিখুক!! দুনিয়া ও আখেরাতে মাতা-পিতার মুখ উজ্জ্বল করুক!!! কিন্তু কিভাবে নিজ সন্তানকে এরূপ আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলবেন এবং সুস্থ সংস্কৃতিতে প্রতিপালন করবেন- এটি নিয়ে বর্তমান সমাজের বেশিরভাগ অবিভাবকই বেশ চিন্তিত, আর মেয়ে সন্তানের ক্ষেত্রে এই চিন্তাটা আরো অনেক বেশি। তারা ভাবেন, একমাত্র দ্বীনি শিক্ষা প্রদানের মাধ্যমেই তাদের মেয়েরা প্রকৃত মানুষ হতে পারবে এবং যুগের ফিতনা থেকে সুরক্ষিত থাকতে পারবে, কিন্তু দ্বীনি শিক্ষার সেরকম পর্যাপ্ত পরিবেশ না থাকায় তারা মেয়ে সন্তানদের কাঙ্ক্ষিত শিক্ষাদানে ব্যর্থ হন।

এমন অবিভাবকদের কথা বিবেচনা করেই রাজধানীর অভিজাত এলাকা উত্তরায় প্রতিষ্ঠিত হয়েছে মেয়েদের দ্বীন শিক্ষার আদর্শ প্রতিষ্ঠান মাদরাসা হযরত ফাতেমাতুয যাহরা রা.। সম্পূর্ণ পর্দাঘেরা নিরাপদ ও মনােরম পরিবেশে এখানে মেয়েদের দ্বীনি শিক্ষা প্রদান করা হয়। সার্বক্ষণিক অভিজ্ঞ শিক্ষিকামণ্ডলী দ্বারা পর্যবেক্ষণ ও শিক্ষাদানের ব্যবস্থা রয়েছে মাদরাসাটিতে। তা ছাড়া আবাসিক শিক্ষার্থীদের জন্য তিনবেলা উন্নত খাবার পরিবেশন করা হয়।

মোটকথা, কোমলমতি মেয়ে শিশুদের শালীন নারী হিসেবে গড়ে তুলতে কোন কিছুর কমতি এখানে নেই।

মাদরাসা হযরত ফাতেমাতুয যাহরা (রা.)- এ মোট পাঁচটি বিভাগে শিক্ষার্থী ভর্তি নেয়া হয়: এক, আদর্শ নুরানী বিভাগ। দুই, স্বতন্ত্র নাজেরা বিভাগ। তিন, হিফজুল কোরআন বিভাগ। চার, কিতাব বিভাগ (মাদানি নেসাব)। পাঁচ, প্লে থেকে অষ্টম শ্রেণি।

গতবছর বেফাকে শরহে বেকায়ায় সারা বাংলাদেশে দ্বিতীয় স্থান অধিকার করে এ মাদরাসা থেকে। মিশকাতে মেধা তালিকায় ১৫ তম হয়েছে। শতভাগ পাস ও সাফফল্যের ৯ম বছরে পদার্পন করেছে মাদরাসাটি।

প্রতি বছর পবিত্র রমজান মাসেও এখানে বিশেষ কয়েকটি কোর্সের আয়োজন করা হয়: আরবি ভাষা প্রশিক্ষণ কোর্স, নুরানী মুয়াল্লিমা কোর্স এবং বয়স্কা মা-বোনদের কোরআন শিক্ষা কোর্স।

যোগাযোগের ঠিকানা: বাড়ী-৪৮, রােড- ১০, সেক্টর- ১৪, উত্তরা, ঢাকা। মােবা : ০১৮৫৫-৯৮৯৪৩০-৩৪, ০১৯২৬-৬০০৯৫৯।

মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি মুহিব্বুল্লাহ মামুন। যোগাযোগ: 01926-600959, 01855-989434

-এটি

Please follow and like us:
error1
Tweet 20
fb-share-icon20

ad