195640

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চট্টগ্রামের পাঁচ পত্রিকা

আওয়ার ইসলাম: চট্টগ্রাম থেকে প্রকাশিত পাঁচটি দৈনিক পত্রিকা অনির্দিষ্টকালের জন্য প্রকাশনা বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। পত্রিকাগুলো হলো- দৈনিক আজাদী, দৈনিক পূর্বকোন, দৈনিক পূর্বদেশ, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ এবং চট্টগ্রাম মঞ্চ।

ঈদুল আজহার আগে বেতন-বোনাসের দাবিতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আন্দোলনের কর্মসূচি ঘোষণা করলে পত্রিকা মালিকরা সম্মিলিত সিদ্ধান্ত নিয়ে পত্রিকার প্রকাশনা বন্ধ করে দেন।

জানা যায়, ঈদের ছুটি শুরু হওয়ার একদিন আগে পত্রিকা প্রকাশনা বন্ধ করে ঈদে বন্ধের পর প্রকাশনা শুরু হবে বলে অনেকে আশা করলেও বুধবার (৫ আগস্ট) পর্যন্ত কোনো পত্রিকাই তাদের প্রকাশনা শুরু করেনি। মালিকরা সংবাদকর্মীদের বেতন বোনাস না দিতে সুকৌশলে এমন সিদ্ধান্ত নিয়েছে বলে সিইউজে নেতৃবৃন্দ মনে করছেন। সংবাদকর্মীদের দাবী পূরন না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও সিইউজে নেতারা জানিয়েছেন।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী বলেন, ‘ঈদের আগে আমরা যখন সাংবাদিকদের বেতন-বোনাস পরিশোধের জন্য কর্মসূচি ঘোষণা করি, তখন পত্রিকা মালিকরা এক জোট হয়ে পত্রিকার প্রকাশনা বন্ধ করে দেন। বেতন-বোনাস না দেওয়ার জন্য এটি একটি কৌশল। অবিলম্বে পত্রিকা চালু করে সাংবাদিকদের দাবি পূরণ করা না হলে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন কঠোর কর্মসূচি ঘোষণা করবে।’

এদিকে পত্রিকার প্রকাশনা বন্ধ রাখার বিষয়ে দৈনিক আজাদীর মালিক এবং সম্পাদক এম এ মালেক বলেন, ‘এখন পত্রিকা প্রকাশের কোনো পরিবেশ নেই। আমাদের মান-সম্মান নিয়ে টানাটানি করা হচ্ছে। বাসভবন ঘেরাও করে প্রতিবাদ সমাবেশ করে পাড়া-প্রতিবেশীর সামনে বেইজ্জত করা হচ্ছে। এই অবস্থায় পত্রিকা প্রকাশের কোনো পরিবেশ নেই।’

-এটি

Please follow and like us:
error1
Tweet 20
fb-share-icon20

ad