193836

দেশে করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে: পরিকল্পনামন্ত্রী

আওয়ার ইসলাম: বর্তমানে দেশে করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে বলে দাবি করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বৃহস্পতিবার সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০ পরিবারের মাঝে জেনারেল রিলিফ (জিআর) প্রকল্পের চাল-ডাল বিতরণ শেষে গণমাধ্যমের কাছে তিনি এ দাবি করেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, সারা বিশ্বেই এখন মহামারি চলছে। বাংলাদেশেও এই মহামারি হানা দিয়েছে। তারপরও দেশের মানুষের জন্য দিনরাত কাজ করে যাচ্ছি। যেন মহামারি থেকে দেশের মানুষ রক্ষা পান।

অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে করোনা তেমন ক্ষতি করতে পারেনি জানিয়ে তিনি বলেন, বর্তমানে দেশে করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে। সেজন্য দোকানপাট ও শপিংমল সন্ধ্যা পর্যন্ত খোলা রাখার অনুমতি দেয়া হয়েছে।

মন্ত্রী বলেন, করোনার সংকট দ্রুত কাটিয়ে উঠার জন্য দিন-রাত চেষ্টা করে যাচ্ছে সরকার। সেজন্য আগে থেকেই দেশের মানুষকে সচেতন ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী দেয়া হয়েছে। তারপরও করোনার মধ্যে কিছু ক্ষতি হয়েছে। দেশে হঠাৎ বন্যা দেখা দিয়েছে। বিশেষ করে, আমার নির্বাচনী এলাকাসহ সুনামগঞ্জের ১১ উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। অনেকের ঘরবাড়ি পানিতে তলিয়ে গেছে।

শুধু করোনা মহামারি নয়, ঘূর্ণিঝড় ও বন্যার মতো প্রাকৃতিক দুর্যোগেও দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে সরকার। ১০ টাকা কেজির চাল, জিআর, ভিজিএফ ও ভিজিডি দিয়ে সহযোগিতা করছি।

Image may contain: 1 person

-এএ

ad