192155

আফতাবনগর মাদরাসায় ভর্তি শুরু

আওয়ার ইসলাম: ঢাকার জহুরুল ইসলাম সিটিতে (আফতাবনগর) অবস্থিত আল জামিয়াতুল ইসলামিয়া ইদারাতুল উলূম মাদরাসায় গতকাল শনিবার থেকে নতুন ও পুরাতন শিক্ষার্থীদের ভর্তি শুরু হয়েছে। করোনা পরিস্থিতি বিবেচনা করে সতর্কতা ও স্বাস্থ্যবিধির প্রতি লক্ষ্য রেখেই ভর্তি কার্যক্রম চলছে।

ছয়টি বিভাগে কোটাভিত্তিক ছাত্র ভর্তি: ১. তাখাসসুছ ফিল ফিক্বহি ওয়াল ইফতা (১ বছর) ৩০ জন। ২. তাখাসসুছ ফী উলুমিল হাদিস (২ বছর) ১০ জন। ৩. দাওয়া বিভাগে (১ বছর) ১০ জন ৪. কিতাব বিভাগ: তাকমীলে ৬০ জন। মেশকাতে ৫০ জন। জালালাইন থেকে ইবতেদায়ী পর্যন্ত প্রতি জামাতে ৩০ জন করে। ৫. হিফয বিভাগে ৫০ জন। ৬. মক্তব বিভাগে ১০০ জন।

ভর্তির নিয়ম ও শর্তাবলী: ১. তাখাসসুছ ফিল ফিকহে ওয়াল ইফতা, তাখাসসুছ ফী উলুমিল হাদিস এবং দাওয়া বিভাগে ভর্তির জন্য দাওরায়ে হাদিসে দ্বিতীয় সাময়িক পরীক্ষার ফলাফল ممتاز বা جيد جدا (সঠিক তথ্যানুযায়ী) হয়ে থাকলে ভর্তির জন্য আবেদন করতে পারবে।

২. দাওরায়ে হাদীস থেকে ইবতেদায়ী জামাত পর্যন্ত সকল জামাতে গত বছরের দ্বিতীয় সাময়িক পরীক্ষার কমপক্ষে জায়্যিদ হয়ে থাকলে ভর্তি হতে পারবে। (নতুন এবং পুরাতন)।

৩. হিফয ও মক্তব বিভাগে স্ব স্ব নিয়মে ভর্তি পরীক্ষা নেওয়া হবে।

৪. ভর্তি ইচ্ছুকগন সম্ভব হলে উপস্থিত হয়ে সরাসরি ফরম সংগ্রহ করবেন । অন্যথায় মোবইলের মাধ্যমে যোগাযোগ করতে পারবে।

৫. ইদারার পুরাতন ছাত্রদেরকে দফতরে তা’লিমাতের সাথে যোগাযোগের মাধ্যমে ভর্তি সম্পন্ন করতে নির্দেশ দেয়া হচ্ছে।

ভর্তির ফরম ১০০/- টাকা। ভর্তি ফি ২৫০০/- টাকা। বিকাশের মাধ্যমেও আদায় করা যাবে। মাসিক প্রদেয় ২৫০০/- টাকা। গরিব মেধাবীদের জন্য আর্থিক সহযোগিতার ব্যবস্থা রয়েছে।

মোবাইলের মাধ্যমে ভর্তি সংক্রান্ত করণীয়: ১. ভর্তি যিম্মাদার উস্তাদের সাথে যোগাযোগ করে নিজের উপযুক্ততা নিশ্চিত করতে হবে। ২. ভর্তি ফি পাঠানোর পর তা নিশ্চিত হয়ে দাখেলা নম্বর জেনে নিতে হবে ৷ পরিবেশ পরিস্থিতি অনুকূলে আসলে সবক আরম্ভ হবে। গরীব মেধাবী ছাত্রদের জন্য বিশেষ ছাড় রয়েছে।

যোগাযোগ: মাওলানা শফিকুল ইসলাম : ০১৮১৭৬২৯৮০৪ [বিকাশ], মুফতি আবু যর : ০১৬৭৫৭৫৭৮৭০, মাওলানা ফয়সাল উমর ফারুক : ০১৬৩৭১৮৭৫৩৫, মাওলানা মুয্যাম্মিল : ০১৭৫৫১৪০১৯৫, মাওলানা মাসুম বিল্লাহ ০১৭৫৯৪০২২৪৪ (মক্তব), কারী মাওলানা রুহুল আমিন ০১৭৬১-০০৮৭৭৪

-এএ

ad