192170

আগামীকাল থেকে বৃহত্তর ময়মনসিংহের সব কওমি মাদরাসায় ভর্তি শুরু

আল-আমিন (বাপ্পি)
ময়মনসিংহ প্রতিনিধি

সরকার কর্তৃক নির্ধারিত স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে আগামীকাল (১ জুন) থেকে বৃহত্তর ময়মনসিংহের কওমি মাদরাসাগুলোতে ভর্তি কার্যক্রম শুরু করার ঘোষণা দিয়েছে ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়্যাহ বাংলাদেশ।

গতকাল শনিবার ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়্যাহ বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা আব্দুর রহমান হাফেজ্জীর সভাপতিত্বে বোর্ডটির কেন্দ্রীয় কার্যালয়ে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী ও ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়্যাহ বাংলাদেশের যৌথ বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে বলা হয়, সরকার ঘোষিত নির্ধারিত স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব বজায় রেখে পহেলা জুন থেকে ১৫জুন পর্যন্ত বৃহত্তর ময়মনসিংহের সকল কওমি মাদরাসায় ভর্তি কার্যক্রম পরিচালনা করা যাবে।

এছাড়াও ভর্তি কার্যক্রম চলাকালীন সময়ে ছাত্রদের কোনোভাবেই শিক্ষাঙ্গনে অবস্থান করা যাবে না। তবে কখন কিভাবে মাদরাসা খোলা হবে তা সরকারের নির্দেশনা অনুযায়ী আগামী ১৫জুনের পর সকল ছাত্রদেরকে জানিয়ে দেয়া হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন, ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর মজলিসে আমেলার সভাপতি ও বোর্ডের কো-চেয়ারম্যান আল্লামা খালিদ সাইফুল্লাহ সা’দী,বোর্ডের মহাসচিব মাওলানা আবুল কালাম আজাদ, যুগ্মমহাসচিব মুফতি মাহবূবুল্লাহ,পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা ফজলুর রহমান, ইত্তেফাকুল ওলামা জেলা শাখার সভাপতি মুফতি মুহিব্বুল্লাহ, কেন্দ্রীয় সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মুফতি আমির ইবনে আহমদ, মাওলানা জাকারিয়া, মুফতি শরিফুর রহমান প্রমুখ।

-এএ

ad