187760

বরিশালে মসজিদের ইমামকে অপমান, এলাকাবাসীর বিক্ষোভ

আওয়ার ইসলাম: বরিশাল বানারীপাড়ায় গাভা পেশকার বাড়ি জামে মসজিদের ইমামকে স্থানীয় ইউপি সদস্যের নেতৃত্বে এক ব্যক্তির পা ধরিয়ে অসম্মানিত করায় মুসল্লী ও এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে সোমবার বিকালে মসজিদ এলাকায় মুসল্লী ও এলাকার সর্বস্তরের মানুষ বিক্ষোভ প্রদর্শন করে ইউপি সদস্য আমির হোসেনসহ ইমামকে অসমান্মিত করার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন।

পরে সন্ধ্যায় তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের বাসায় গিয়ে বিষয়টি তার কাছে জানিয়ে এর বিচার দাবি করেন।

জানা যায়, পূর্ব শত্রুতার জেরে রবিবার জামাল মুন্সী এলাকায় প্রচার করেন মসজিদের ইমাম তাকে গালমন্দ করেছেন। এর জের ধরে রোববার বাদ এশা ইমাম হাফেজ মোহাম্মদ ইসমাইলকে মসজিদ সংলগ্ন সৈয়দ সিকদারের চায়ের দোকান থেকে স্থানীয় ইউপি সদস্য আমির হোসেনের নেতৃত্বে বিএনপি নেতা বাবুল হাওলাদার, শহিদ সিকদার, সোবাহান মোল্লা, মতিউর রহমান, নুরুজ্জামান, হারুণ ঢালী, রফিকুল ইসলাম মাহারুন ঢালী ও ইমাম হোসেন সহ বেশ কয়েকজন ডেকে নিয়ে ভয়ভীতি দেখিয়ে জামাল মুন্সীর পা ধরে মাফ চাইতে বাধ্য করেন।

অপমান ও লাঞ্চনায় মানসিক ভাবে ভেঙ্গে পড়া ইমাম হাফেজ মোহাম্মদ ইসমাইল বিষয়টি তার পরিবার ও মসজিদ কমিটির নেতৃবৃন্দকে জানান। বিষয়টি জেনে বিক্ষোভে ফেটে পড়েন মুসল্লী ও এলাকার সর্বস্তরের মানুষ।

এ প্রসঙ্গে অভিযুক্ত ইউপি সদস্য আমির হোসেন জানান, জামাল মুন্সীকে ‘পাঠার পো’ বলায় অর্ধশত লোকের উপস্থিতিতে শালিস বৈঠকে ইমামকে তার পা ধরিয়ে নয় হাত
ধরিয়ে মাফ চাওয়ানো হয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ জানান, এলাকার বিক্ষুদ্ধ মুসল্লীদের কাছ থেকে বিষয়টি জেনে ওই এলাকার ইউপি চেয়ারম্যান আ.জলিল ঘরামীকে এ বিষয়ে সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

আরএম/

আপনার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- 01640523566