186001

‘ইসলামী ব্যাংকিং বিষয়ক’ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

আওয়ার ইসলাম: সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ (সিএসবিআইবি) ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম)-এর যৌথ উদ্যোগে ‘শরীয়াহ কন্ট্রাক্টস ফর ফাইন্যান্সিয়াল ইন্সট্রুমেন্টস অব ব্যাংকস’ শীর্ষক তিন দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

আজ মঙ্গলবার সকালে বিআইবিএম মিলনায়তনে তিন দিনব্যাপী কর্মশালাটি শুরু হয়।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী পর্বে অতিথি ছিলেন- সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের চেয়ারম্যান মুফতি ড. মুহাম্মদ আব্দুল্লাহ এবং বিআইবিএম-এর প্রশিক্ষণ বিভাগের পরিচালক ড. শাহ্ মুহা. আহসান হাবীব।

এ ছাড়াও উপস্থিত ছিলেন সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের প্রশাসন বিভাগের ইনচার্জ জনাব সৈয়দ সাখাওয়াতুল ইসলাম ও বিআইবিএম-এর সহকারী অধ্যাপক তাহমিনা রহমান। প্রশিক্ষণ কর্মশালাটি সঞ্চালনা করেন বিআইবিএম-এর ফ্যাকাল্টি মেম্বার ড. মুহা. মহব্বত হোসেন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট কর্তৃক পরিচালিত ইসলামী ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রম আরো ফলপ্রসূ করার লক্ষ্যে ২০২০ সালে সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের সাথে যৌথ উদ্যোগে বেশ কিছু প্রশিক্ষণ কোর্স এবং প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের উদ্যোগ নেয়া হয়। ওই প্রশিক্ষণ কোর্স এবং প্রশিক্ষণ কর্মশালা অংশ এটি। প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশ ব্যাংকসহ ১৯টি ব্যাংক থেকে ৪৩ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন।

-এএ

ad