185041

ধর্মীয় শিক্ষার অভাবে যুবকরা বিপথগামী হচ্ছে: আব্দুল লতিফ নেজামী

আওয়ার ইসলাম: ধর্মীয় শিক্ষার প্রয়োজনীয়তার ওপর বিশেষভাবে গুরুত্বারোপ করে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুল লতিফ নেজামী বলেছেন, ধর্মীয় শিক্ষার অভাবে যুবমনে বিস্ময়াবহ পরিবর্তন ঘটছে। ধর্মীয় শিক্ষা-সংস্কৃতি ও রীতি-নীতি ধারণ, চর্চাও অনুশীলনের ব্যবস্থা না থাকায় যুবকরা বিপথগামী হচ্ছে। একই কারণে দেশ আজ ধর্ষণ, র‌্যাগিং, ফেতনা-ফ্যসাদ, সহিংসতা, উগ্রতা, নাশকতা-নৃশংসতা, হিংসা ও বিদ্বেষের অনলে নিক্ষিপ্ত ।

‘এই অবস্থার পরিবর্তনে যুবকদের চেতনায় ধর্মীয় আবেগ, বিবেক ও যুক্তি বিকাশের ধারা অব্যাহত রাখার ক্ষেত্রে দেশ, জাতি ও জনগণকে পদক্ষেপ গ্রহণ করতে হবে। পাস্পরিক সহানুভুতি, পরমতসহিষ্ণুতা ও সহমর্মিতা অটুট রাখার জন্যে ধর্মীয় শিক্ষার উদ্যোগ গ্রহণ আশু প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে। এব্যাপারে সমাজ দায়িত্ব এড়াতে পারে না’।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে হাবিগঞ্জ জেলাধীন নবীগঞ্জ উপজেলার মান্দারকান্দি আয়েশা সিদ্দিকা (রা) মহিলা মাদ্রাসা আয়োজিত ইসলামী সম্মেলনে বক্তৃতাকালে এসব কথা বলেন।

মাদরাসার মুহতামিম মাওলানা আবু ছালেহের সভাপতিত্বে ও মাওলানা মোশতাক ফোরকানীর পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে সম্মেলনে আরও বক্তব্য রাখেন- মাওলানা একেএম আশরাফুল হক, হাফেজ মাওলানা আব্দুল বাতেন, মাওলানা সিরাজুল ইসলাম মিরপুরি, মাওলানা আসলাম হোসেন রহমানী প্রমূখ উলামায়ে কেরাম।

-এএ

ad

পাঠকের মতামত


Notice: Theme without comments.php is deprecated since version 3.0.0 with no alternative available. Please include a comments.php template in your theme. in /home/ourislam24/public_html/wp-includes/functions.php on line 4805

Comments are closed.