172838

‘ভোলার ঘটনার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে’

আওয়ার ইসলাম: ভোলায় ইসকন সদস্য মহানবী সা. ও আল্লাহ তায়ালাকে নিয়ে কুটুক্তিকারী হিন্দু বিপ্লব চন্দ্র শভ এর সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে আয়োজিত সমাবেশ ও মিছিলে পুলিশের নির্বিচারে গুলিবর্ষণ ও হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমির শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক

রোববার গণমাধ্যমে প্রেরিত বিবৃতিতে তারা বলেছেন, আমরা (মুসলমানরা) আমাদের প্রাণের চেয়েও বেশি মহানবী সা. কে ভালোবাসি। নবীর বিরুদ্ধে কুটুক্তি করা হবে আর আমরা বসে থাকবো তা কখনো হবে না। নবীর ইজ্জত রক্ষার্থে হাজারো জীবন দিতে প্রস্তুত রয়েছে।

তারা আরও বলেন, আমরা অতীতেও অনেক আন্দোলন করেছি এবং সরকারের কাছে দাবি জানিয়ে ছিলাম আল্লাহ ও রাসুল সা. এর বিরুদ্ধে কুটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির বিধান জাতীয় সংসদে পাস করতে। কিন্তু এ দাবী পাস না করার কারণে কিছু দিন পর পর এধরণের ঘটনার অবতারণা হয়।

নেতৃবৃন্দ আরো বলেন, ৯২% মুসলমানের দেশে নবী প্রেমিকদের আন্দোলনে হামলা ও কয়েকজনকে শহীদ করা এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। অবিলম্বে পুলিশের যে সকল সদস্য এঘটনার সঙ্গে জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় আন্দোলনের দাবানল সারাদেশে ছড়িয়ে পড়বে। এর দায় দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

-এএ

ad