শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


মুসলিমদের সোশ্যাল মিডিয়া আলফাফায় এলো লাইকের বদলে আলহামদুলিল্লাহ ফিচার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুসলিমদের পরিচালিত সামাজিক যোগাযোগ মাধ্যম আলফাফা এবার নিয়ে এলো মুসলিমবান্ধব ফিচার। পোস্টে লাইকের বদলে আলহামদুলিল্লাহ, হাসির রিয়াক্টের মাশাআল্লাহসহ আরো অনেক ফিচার।

সম্প্রতি আলফাফা কমিউনিটি অ্যাপসে বহুল আকাঙ্ক্ষিত এ ফিচারগুলো যুক্ত করা হয়েছে। মুসলিমদের পরিচালিত এ সোশ্যাল মিডিয়া অন্য অন্য সামাজিক যোগাযোগ মাধ্যমের তুলনায় রয়েছে কিছুটা ভিন্নতা।

আলফাফায় স্যাড রিয়াক্টে টিপ দিলেই ওঠবে ‘ইন্নালিল্লাহ’ ও এংরি রিয়াক্টে ওঠবে ‘আস্তাগফিরুল্লাহ’। 

এ বিষয়ে আলফাফা কতৃপক্ষ জানিয়েছে, আলফাফা রিয়াকশনস গুলোতে ইসলামিক ইমোশন দেওয়া হয়েছে, এতে করে ব্যবহারকারীরা রিয়াকশন ব্যবহারের ক্ষেত্রে জিকির ও দোয়া প্রাকটিস করতে পারবে। আমরা চাই মুসলিমরা ইসলামবান্ধব পরিবেশে এ সোশাল মিডিয়া ব্যবহার করতে পারবে। 

আলফাফা কতৃপক্ষ আরও জানায়, তাদের মেইন অ্যাপস আলফাফা কমিউনিটি ও লাইট ভার্সন অ্যাপস আলফাফা কানেক্ট। দুটিতেই সেইম রিয়াকশন ব্যবহার করতে পারবে ব্যবহারকারীরা।

আলফাফা কমিউনিটি যুক্তরাষ্ট্রের একদল মুসলিম যুবক শুরু করে। ক্রমে জনপ্রিয় হয়ে ওঠছে সাইটটি। ১৮০টিরও বেশি দেশের মুসলিমরা ব্যবহার করছে এ অ্যাপস। বিশেষ করে পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশ ও তুরস্কে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে।

একটি বাটনের ক্লিকে বিশ্বজুড়ে মুসলিমদের সঙ্গে সংযোগ করতে পারবেন সহজে। একই সঙ্গে স্যোশাল মিডিয়া, মুসলিম ডিরেক্টরি, ব্লগ, ফোরাম, জবস, টিচ, ই-কমার্সসহ নানান ফিচারে সাজানো হয়েছে সাইটটি। গুগল প্লে স্টোর থেকে অ্যাপসটি ডাউনলোড করতে লিখুন alfafaa।

এনএ/


সম্পর্কিত খবর