সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ।। ১৬ বৈশাখ ১৪৩১ ।। ২০ শাওয়াল ১৪৪৫


গাজীপুর সিটি নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে কৃতকার্য গাজী আতাউর রহমান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাউসার লাবীব: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মাওলানা গাজী আতাউর রহমান মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে কৃতকার্য হয়েছেন।

আজ রোববার (৩০ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করা এক পোস্টে তিনি বিষয়টি নিশ্চিত করেছেন।

পোস্টে তিনি লিখেন, আলহামদুলিল্লাহ আল্লাহ রাব্বুল আলামীনের অশেষ মেহেরবানীতে এবং সকলের দোয়ায় আমরা আসন্ন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র যাচাই বাছাই -এ কৃতকার্য হয়েছি।

এদিকে ঋণ খেলাপির দায়ে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সাবেক মেয়র জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল করা হয়। আজ জেলা শহরের রথখোলা এলাকায় বঙ্গতাজ মিলনায়তনে অবস্থিত রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে তার মনোনয়ন বাতিল করা হয়।

অপরদিকে আচরণবিধি লঙ্ঘনে গাজীপুরে নৌকার মেয়র প্রার্থী আজমত উল্লাকে শোকজ করেছে ইসি।

প্রসঙ্গত, আসন্ন পাঁচ সিটি করপোরেশন নির্বাচনেই অংশ নিচ্ছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। ইতোমধ্যে পাঁচ সিটি করপোরেশনে দলটি তাদের মেয়র প্রার্থীর নাম ঘোষণা করেছে দলটি।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, গাজীপুরে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, খুলনায় দলের নায়েবে আমির হাফেজ মাওলানা আবদুল আউয়াল, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সিলেট বিভাগ হাফেজ মাওলানা মাহমুদুল হাসান এবং রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে রাজশাহী মহানগর সহসভাপতি হাফেজ মাওলানা মুরশিদ আলম ফারুকীকে মনোনয়ন দেওয়া হয়।

দলটির নেতারা বলছেন, সরকারের কোনো রকম হস্তক্ষেপ ছাড়া নির্বাচন কমিশন সুষ্ঠু, স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেবে বলেই তারা আশা করেন। ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনের অংশ হিসেবে তারা নির্বাচনে এসেছেন। এ ক্ষেত্রে যদি নির্বাচন কমিশন ব্যর্থতার পরিচয় দেয় তবে আন্দোলনের নতুন মাত্রা যোগ হবে। এই নির্বাচনই বলে দেবে জাতীয় নির্বাচনে নির্বাচন কমিশন কতটুকু সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারবে।

এর আগে গত ৩ এপ্রিল নির্বাচন কমিশন সিটি নির্বাচনের তপশিল ঘোষণা করে। তপশিল অনুযায়ী, ২৫ মে গাজীপুর, ১২ জুন খুলনা ও বরিশাল এবং ২১ জুন রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ