শনিবার, ০৪ মে ২০২৪ ।। ২১ বৈশাখ ১৪৩১ ।। ২৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
রোববার থেকে সারা দেশে মাধ্যমিক স্কুল ও কলেজের ক্লাস চলবে: মন্ত্রণালয় সুন্দরবনে ভয়াবহ আগুন, নেভাতে কাজ করছে গ্রামবাসী ও বনকর্মীরা গরমে বিদ্যুৎ বিল কমানোর সহজ উপায় ফোনের বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধ করবেন যেভাবে   ১০ বছরের মধ্যেই বিলুপ্ত হবে স্মার্টফোন, কিন্তু কিভাবে? এখন থেকে মক্কায় প্রবেশে অনুমতি লাগবে সৌদির বাসিন্দাদের গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করার ক্ষেত্রে সরকারের অঙ্গীকার আছে : তথ্য প্রতিমন্ত্রী পাখিদের পিপাসা নিবারণে গাছে গাছে পানির পাত্র ঝুলাচ্ছে তারা গাম্বিয়ার সঙ্গে বাণিজ্য ও কৃষিতে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ আফতাবনগরে মাদরাসাতুন নূর আল আরাবিয়ার কিতাব বিভাগের সবক উদ্বোধন সম্পন্ন

পাকিস্তানে এক পুলিশ দফতরে বিস্ফোরণে নিহত ১২

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের এক পুলিশ দফতরে বিস্ফোরণে অন্তত ১২ পুলিশ সদস্য নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন।

সোমবার (২৪ এপ্রিল) রাতে সেখানকার সোয়াত উপত্যকার কাবাল পুলিশ দফতরে এই ঘটনা ঘটে।

জিও নিউজের প্রতিবেদনে জানানো হয়, সোয়াতের কাবালে পুলিশের কাউন্টার টেররিজম ডিপার্টমেন্টের (সিটিডি) থানায় বিস্ফোরণটি আত্মঘাতী বোমা হামলার কারণে হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

খাইবার পাখতুনখোয়া পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আখতার হায়াত খান বলেন, প্রদেশজুড়ে নিরাপত্তা বাহিনীর কর্মকর্তাদের উচ্চ সতর্ক থাকতে বলা হয়েছে।

কাবালের পুলিশ কর্মকর্তা শরিফুল্লাহ খান আল-জাজিরাকে বলেন, তার বিশ্বাস এটি কোনো বোমা হামলার ঘটনা নয়। বরং পুলিশের অপরাধ তদন্ত বিভাগের ভবনের বেসমেন্টে রাখা কোনো বিস্ফোরক দ্রব্য থেকে এ বিস্ফোরণ ঘটেছে। পরে সেখানে আগুন ধরে যায়।

প্রাদেশিক পুলিশের প্রধান আখতার হায়াত বলেন, ওই ভবনের বেসমেন্টে পুরোনো কিছু বিস্ফোরক দ্রব্য ছিল। সেখান থেকেও বিস্ফোরণ ঘটতে পারে। আবার এটি কোনো সন্ত্রাসী হামলাও হতে পারে।

তিনি জানান, নিহতদের অধিকাংশই পুলিশের অপরাধ তদন্ত বিভাগের সদস্য। তবে এক নারী ও তার শিশু সন্তানও প্রাণ হারিয়েছেন। ঘটনার সময় তারা ওই ভবনের পাশ দিয়ে যাচ্ছিলেন।

সিটিডির ডিআইজি খালিদ সোহাইল জানান, ভবন ধসে পড়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ঘটনার বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বিস্ফোরণের নিন্দা জানিয়ে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসে সিন্ধু প্রদেশের রাজধানী করাচির পুলিশ সদর দফতরেও হামলা চালিয়েছিল টিটিপি। ওই ঘটনায় ৮ জন নিহত হয়েছিলেন। গত সেপ্টেম্বরে খাইবার-পাখতুনখাওয়া প্রদেশে সক্রিয় তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) গোষ্ঠীর সঙ্গে পাক সরকারের শান্তিবৈঠক ভেস্তে যায়। তার পর থেকেই ধারাবাহিক ভাবে ওই এলাকায় টিটিপি বিরোধী অভিযান চালাচ্ছে পাক সেনা। জবাবে সেনা এবং অসামরিক নিশানার উপর হামলা চালাচ্ছে টিটিপি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ