বুধবার, ২২ মে ২০২৪ ।। ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১৪ জিলকদ ১৪৪৫

শিরোনাম :

হাটহাজারী মাদরাসার ইফতার মাহফিলে অংশ নিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: দেশের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হাটহাজারী মাদরাসার ইফতার মাহফিলে অংশ নিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) তিনি মাদরাসার ইফতার মাহফিলে অংশ নেন এবং আল্লামা শাহ আহমদ শফি রহ. এর কবর জিয়ারত করেন।

জানা যায়, আজ দুপুর ১২টার দিকে তিনি চট্টগ্রামের উদ্দেশে ঢাকা ছাড়েন। দুপুর ১২টা ৫৫ মিনিটে তিনি চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে পৌঁছান। এরপর তিনি সরাসরি ফটিকছড়ির জামিয়া ওবাইদিয়া নানুপুর মাদ্রাসায় যান। সেখান থেকে তিনি হাটহাজারী মাদ্রাসায় যান। হাটহাজারী মাদরাসা ইফতার শেষে সন্ধ্যায় মন্ত্রী শাহ আমানত বিমানবন্দরের উদ্দেশে রওনা দেন।

হাটহাজারী মাদরাসায় আজকের সফরের উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমি সারা বাংলাদেশ ঘুরে বেড়াই। এখানে আল্লামা শাহ আহমদ শফীর কবর জিয়ারত করতে এসেছি। অনেক দিনের ইচ্ছা ছিল তাঁর কবর জিয়ারত করার।’

ইসলাম শিক্ষা বিস্তারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন। এমনকি তাহাজ্জুদের নামাজও পড়েন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা তিনি। বঙ্গবন্ধু এ দেশে ইসলাম বিস্তারে কাজ করে গেছেন। ইসলামিক ফাউন্ডেশন টঙ্গীতে বিশ্ব ইজতেমাসহ ইসলামের জন্য নানা কল্যাণকর কাজ করেছেন বঙ্গবন্ধু। এখন করছেন তাঁরই কন্যা।’

এ সময় উপস্থিত ছিলেন হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহিয়া, সহকারী পরিচালক মুফতি জসিম উদ্দিন, স্থানীয় সংসদ সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, সাতকানিয়া লোহাগাড়া আসনের সংসদ সদস্য মাওলানা আবু রেজা মোহাম্মদ নদভী, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক আনোয়ার হোসেন, চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এ টি এম পিয়ারুল ইসলাম প্রমুখ।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ