শিরোনাম :
আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ.’র স্মারকগ্রন্থের প্রকাশনা মাহফিল বৃহস্পতিবার
ডিসেম্বর ২৬, ২০২১ ৪:৫৩ অপরাহ্ণ

আব্দুল্লাহ আফফান।।

শাইখুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও স্মারকগ্রন্থের প্রকাশনা মাহফিলের আয়োজন করা হয়েছে।

আগামী ৩০ ডিসেম্বর (বৃহস্পতিবার) জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা ও প্রকাশনা মাহফিল অনুষ্ঠিত হবে।

এতে সভাপতিত্ব করবেন- নুরানী তালিমুল কুরআন বোর্ডের মহাপরিচালক ও আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. এর সাহেবজাদা মাওলানা মুহাম্মদ মসীহউল্লাহ মাদানী।

প্রকাশনা মাহফিলে দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম, নুরানীর প্রশিক্ষক, প্রবীণ জিম্মাদার ও মুয়াল্লিমরা আলোচনা করবেন।

স্মারকগ্রন্থের ব্যবস্থাপনা সম্পাদক, আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. এর সাহেবজাদা মাওলানা ইসমাইল বেলায়েত হুসাইন বলেছেন, শাইখুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. স্মারকগ্রন্থ প্রকাশিত হওয়ায় আমরা আনন্দিত। স্মারকগ্রন্থ প্রকাশে যারা মেধা ও শ্রম দিয়েছে তাদের সবাইকে ধন্যবাদ জানাই।

তিনি আরও বলেন, আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও স্মারকগ্রন্থের প্রকাশনা মাহফিলে সবার প্রতি দাওয়াত রইল। আপনারা মহতি এই মজলিস সফল করবেন।

স্মারকগ্রন্থ ও আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক হুমায়ুন আইয়ুব বলেন, আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. উপমহাদেশে শিশুশিক্ষার বিস্তার ও উন্নয়নের বিপ্লবী সাধক। নূরানী শিক্ষাপদ্ধতির প্রবর্তক। কালের এই মহাপুরুষের স্মারকগ্রন্থ প্রকাশ করতে পেরে আমি আনন্দিত। স্মারকগ্রন্থ প্রকাশে আওয়ার ইসলাম টিমসহ যারা সহযোগিতা করেছে সবার প্রতি কৃতজ্ঞতা। আল্লাহ তায়ালা সবাইকে উত্তম প্রতিদান দিক।

উল্লেখ্য, ২০১৯ সালের ১ জানুয়ারি (মঙ্গলবার) শাইখুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. এর স্মারকগ্রন্থ প্রকাশের সিদ্ধান্ত হয়। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, নোয়াখালী, চাঁদপুর, ফেনী, ময়মনসিংহ, বরিশাল, ভোলাসহ নানা প্রান্ত থেকে আনা হয়েছে আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. কে নিয়ে স্মৃতিকথা। তাতে প্রকাশ পেয়েছে আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. সম্পর্কে দেশ বরেণ্য আলেম ওলামার মূল্যায়ন।

দীর্ঘ তিন বছর অক্লান্ত পরিশ্রম, চেষ্টা সাধনার ফল আজকের এই স্মারকগ্রন্থ। পুরো স্মারকগ্রন্থটি সম্পাদনা ও সমন্বয়ের কাজ করে সবাত্মক সহযোগিতা করেছেন অগ্রজপ্রতীম লেখক বন্ধুবর জহির উদ্দিন বাবর। তিনিই স্মারকগ্রন্থটির প্রধান সম্পাদক।  এতে মাঠ পর্যায় থেকে লেখা সংগ্রহের কাজ করেছে- হাসান আল মাহমুদ, কাউসার লাবীব, আমিন আশরাফ, মোস্তফা ওয়াদুদ, আবুল ফাতাহ কাসেমী, ইশতিয়াক সিদ্দিকীসহ আওয়ার ইসলাম টিম।

-এএ

সর্বশেষ সব সংবাদ