ইসলামী লেখক ফোরামের কাউন্সিল শুক্রবার, কারা আসছেন নেতৃত্বে!
অক্টোবর ২৮, ২০২১ ১২:০২ অপরাহ্ণ

মাহমুদুল হাসান
বিশেষ প্রতিনিধি>

ইসলামি ধারার তরুণ লেখকদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের পঞ্চম কাউন্সিল ও সাধারণ সভা আগামীকাল (২৯ অক্টোবর) শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বাদ জুমা রাজধানীর সেগুনবাগিচার কেন্দ্রীয় কচি-কাঁচা মিলনায়তনে এই কাউন্সিল অনুষ্ঠিত হবে। সারাদেশ থেকে ফোরামের তিন শতাধিক সদস্য এই কাউন্সিলে অংশ নেবেন বলে জানা গেছে।

ফোরামের নতুন এই কাউন্সিলের মাধ্যমে কারা নেতৃত্বে আসছেন সেটা নিয়ে অনেকের মনে কৌতূহল রয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, বর্তমান সভাপতি জহির উদ্দিন বাবরের দুই সেশনের মেয়াদ শেষ হয়েছে। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী পরপর দুই সেশনের বেশি একই পদে থাকার সুযোগ নেই। এ হিসেবে তিনি বিদায় নিচ্ছেন।

সভাপতি পদে বর্তমান সাধারণ সম্পাদক মুনীরুল ইসলামের আসার সম্ভাবনাই বেশি। আর সাধারণ সম্পাদক পদে বর্তমান সাংগঠনিক সম্পাদক আমিন ইকবাল, সহসাধারণ সম্পাদক রোকন রাইয়ান, আতাউর রহমান খসরুর নাম শোনা যাচ্ছে। এছাড়া জিয়াউল আশরাফের নামও বলছেন কেউ কেউ।

জানা যায়, কাউন্সিলে ইসলামী লেখক ফোরামের দুই বছরমেয়াদী কার্যনির্বাহী কমিটি গঠন করা হবে। গোপন ব্যালটে ছয়টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। তিন সদস্যের নির্বাচন কমিশন এই নির্বাচন পরিচালনা করবে।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন ভাষা শিক্ষার কোর্স আবিমসের পরিচালক আইয়ুব বিন মঈন। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন কারেন্ট নিউজের সহকারী সম্পাদক মুহাম্মদ ফয়জুল্লাহ এবং আওয়ার ইসলামের সম্পাদক হুমায়ুন আইয়ুব।

ফোরামের সভাপতি জহির উদ্দিন বাবর আওয়ার ইসলামকে জানান, অনুষ্ঠানে ফোরামের নতুন কমিটি গঠন ছাড়াও থাকবে মতবিনিময়, আড্ডা এবং ফোরামের কার্যক্রমের সার্বিক পর্যালোচনা। বিশিষ্ট লেখক, সাহিত্যিক ও সাংবাদিকরা অনুষ্ঠানে অংশ নেবেন।

কাউন্সিলে কারা নেতৃত্বে আসবেন এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ছয়টি মুখ্য পদে গোপন ব্যালটে ভোট হবে। সাধারণ সদস্যরা যাদের ভোটে নির্বাচিত করবেন তারাই নেতৃত্বে আসবে। এ ব্যাপারে এখনই কিছু বলা যাচ্ছে না বলে জানান তিনি।

প্রসঙ্গত, বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম ইসলামি ধারার তরুণ লেখকদের জাতীয় সংগঠন। বিভিন্ন পত্রপত্রিকায় কর্মরত এবং সারাদেশে ছড়ানো লেখকদের নিয়ে ২০১৩ সালের ৮ ফেব্রুয়ারি এই সংগঠনটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

-এএ

সর্বশেষ সব সংবাদ