শিরোনাম :
ইউপি নির্বাচনে প্রার্থিতা নিয়ে আওয়ামী লীগের তৃণমূলে অসন্তোষ
অক্টোবর ১৭, ২০২১ ৪:১২ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: আসন্ন দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থিতা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। নির্বাচনে সমালোচিতদের মনোনয়ন দেয়ায় কেন্দ্রের নানা অসঙ্গতি নিয়ে অভিযোগ করেছেন তৃণমূলের নেতাকর্মীরা।

ইউপি নির্বাচনে প্রার্থী ঘোষণার পরপরই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনীত কয়েকজন প্রার্থীর মনোনয়ন নিয়ে শুরু হয়েছে সমালোচনা। উঠে আসে প্রার্থীদের নাম পাঠানো নিয়ে তৃণমূল থেকে কেন্দ্রে নানা অসঙ্গতির অভিযোগ।

প্রার্থী ঘোষণার পর দলটির দীর্ঘদিনের ত্যাগী ও পরীক্ষিত নেতাদের অনেকেই বঞ্চিত হচ্ছেন দলীয় মনোনয়ন থেকে। আবার অনেক ক্ষেত্রেই নৌকার প্রতীক পেয়েছেন যুদ্ধাপরাধী-রাজাকার, স্বাধীনতাবিরোধী পরিবারের সন্তান, বিএনপি-জামায়াত থেকে দলবদল করা নব্য আওয়ামী লীগের কাছে। ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে এমন অভিযোগ আছে তৃণমূল নেতা-কর্মীদের।

এ বিষয়ে দলটির দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রী বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, অভিযোগ পেলে তা অবশ্যই খতিয়ে দেখা হবে। তবে, ইতিমধ্যে দলীয় সভানেত্রীর কার্যালয়ে যেসব অভিযোগ পড়েছে তার অধিকাংশই সঠিক নয়।

এদিকে, ৯টি পৌরসভা এবং তৃতীয় ধাপের এক হাজার সাতটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণের দ্বিতীয় দিন চলছে। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে শুরু করে বিকেল ৫টা পর্যন্ত ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ফরম বিতরণ ও জমা নেয়া হচ্ছে। ২০শে অক্টোবর পর্যন্ত চলবে এই কার্যক্রম। তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে প্রার্থিতা চূড়ান্ত করতে ২১শে অক্টোবর আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে।

অনুপ্রবেশকারীদের বাদ দিয়ে ত্যাগী কর্মীদের সুযোগ দেয়ার আহ্বান মনোনয়ন প্রত্যাশীদের। এরই মধ্যে প্রথম ধাপে ৩৬৯টি ইউপিতে ভোটগ্রহণ করেছে ইসি। দ্বিতীয় ধাপে ৮৪৮টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ হবে আগামী ১১ নভেম্বর। আর তৃতীয় ধাপে এক হাজার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ২৮ নভেম্বর।

-এটি

সর্বশেষ সব সংবাদ