সৌদির জাতীয় দিবসে সমুদ্রের তলদেশে পতাকা স্থাপন করে উদযাপন
সেপ্টেম্বর ২৬, ২০২১ ৭:২৯ অপরাহ্ণ

মুহাম্মদ আতাউল্লাহ।। সৌদি আরবের ডুবুরিদের একটি দল দেশটির জাতীয় দিবস উদযাপন করতে সমুদ্রের তলদেশে পতাকা স্থাপন করে উদযাপন করেছে। শারম জাআম পর্যটন সমুদ্র সৈকতের ১০মিটার গভীরে নেমে সৌদির পতাকা স্থাপন করে ছবি উঠিয়েছে তারা।

আল আরাবিয়া ডট নেট কে চিত্রকার মুহাম্মদ শরীফ জানান, দেশকে ভালোবেসে আন্ডারওয়াটার ফটোগ্রাফি (পানির নিচে ফটো উঠানো) একটি ‘সুন্দর ও অস্বাভাবিক অভিজ্ঞতা। নানারকম বৈচিত্র্যপূর্ণ প্রবাল মাছ ও সামুদ্রিক প্রাণী সহ সমুদ্র জগতের ফটোগ্রাফি অসাধারণ। গৌরবময় জাতীয় দিবসে সৌদির পতাকা উত্তোলনের সময় আমরা আনন্দ করে উদযাপন করেছি। আমরা বিশেষ পদ্ধতিতে জাতীয় দিবস উপস্থাপন করার চেষ্টা করেছি।

তিনি আরোও বলেন, উত্তর সৌদি আরবের আল্ ওয়াজহ্-র তাবুক অঞ্চলে অবস্থিত শারম জাআ’ম সমুদ্র সৈকত। আল ওয়াজহ্-র মৌলিক বৈশিষ্ট্য হল সমুদ্র সৈকত। সেই সমুদ্রটি আধা বৃত্তাকার উপসাগর, কম তরঙ্গ বিশিষ্ট, সেই উপকূলীয় সাগরের উত্তরে একটি শহর রয়েছে, যার আয়তন প্রায় ২০ হাজার বর্গমিটার। সমুদ্র সৈকতকে ছাতা, বসার স্থান, এবং হোটেল রেস্তোরাঁ, ও বাচ্চাদের খেলনা দিয়ে সুসজ্জিত করা হয়েছে। খেজুর গাছ এবং অন্যান্য গাছ পালা দিয়েও সুসজ্জিত করা হয়েছে।

তিনি আরও উল্লেখ করেন- ভ্রমণকারীদের অধিকাংশ সমুদ্রতীরের সুন্দর মুহূর্ত ও পরিবেশ উপভোগ করা এবং সাঁতার করার অভ্যাস আছে। তাদেরকে এই সমুদ্র সৈকত খুবই আকর্ষিত করে। এ ছাড়াও এই সমুদ্রের শীতল পরিবেশ ও বৈশিষ্ট্যমন্ডিত স্থানের কারণে উৎসবমুখরিত অনুষ্ঠান গুলোও দর্শকদেরকে আকর্ষিত করে। সূত্র: আল আরাবিয়া আরবি

-এটি