fbpx
           
       
           
       
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় সন্তানরা চরিত্রহারা হয়ে যাচ্ছে: মাওলানা আব্দুল আউয়াল
জুন ১২, ২০২১ ৮:৪৬ অপরাহ্ণ

মোস্তফা ওয়াদুদ: দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় কলেজ-ভার্সিটির সন্তানরা চরিত্র হারা হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও নারায়ণগঞ্জ ডিআইটি জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল আউয়াল। গতকাল শুক্রবার (১১ জুন) জুমার আলোচনায় এ কথা বলেন তিনি।

বয়ানে তিনি বলেন, আজকে স্কুল কলেজ ইউনিভার্সিটিগুলো বন্ধ থাকায় ছেলেদের সময় কাটে না। তারা মেয়েদের নিয়ে বসে থাকে। আড্ডা দেয়। তারা টিকটক, অমুক-তমুকে জড়িয়ে পড়ছে। যা নিয়মিত পেপারে দেখা যায়। এগুলোর দ্বারা পুরো সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে বলেও মনে করেন তিনি।

মাওলানা আব্দুল আউয়াল আরো বলেন, সমাজকে ধ্বংস করে আপনি কী দেশ বাঁচাবেন? আমার বুঝে আসেনা, গার্মেন্টস চলবে, ফ্যাক্টরি চলবে, লঞ্চ চলবে, বাস চলবে, হাওয়াই জাহাজ (উড়োজাহাজ) চলবে, বাজার চলবে, মার্কেট চলবে, সবকিছু চলবে কি একটা অযৌক্তিক কথা! প্রতিষ্ঠান নাকি করোনাভাইরাসে ধরে ফেলবে।

আরে ভাই! আল্লাহর হাতে ছেড়ে দাও। যদি এই ছেলের এই সন্তানের মৃত্যু লেখা থাকে (করোনার মাধ্যমে তাহলে হবেই)। কোরআনের আয়াত সামনে রাখো। মৃত্যু যদি তার লেখা থাকে, তাহলে সে ঘরে বসে থাকলেও তাকে ধরবে। বাজারে থাকলেও তাকে ধরবে। হাওয়াই জাহাজে গেলেও মরবে। আর যদি তার মৃত্যু লেখা না থাকে সে করোনার ভেতরে আরো ডুবলেও মরবে না।

তিনি বলেন, আপনারা সিআইডিসহ বিভিন্ন রকমের ইন্টেলিজেন্স ব্রাঞ্চ দিয়ে সব কিছুর খবর নিচ্ছেন, কিন্তু এটার খবর নিতে পারেন না? যে সন্তানগুলো কি ঘরে বসে আছে? তারা সমাজে এখন জায়গায় জায়গায় আড্ডা, যিনা-ব্যভিচার, মদ-জুয়াসহ যত রকমের অশ্লীলতা আছে সবকিছু এখন তৈরি করছে। কারণ তাদের কাজ নাই। তারা করবে টা কী?

এমডব্লিউ/

সর্বশেষ সব সংবাদ