fbpx
           
       
           
       
শিরোনাম :
মুফতি মুহাম্মদ উবায়দুল্লাহর অনবদ্য সংকলন ‘জামেউল ফাতাওয়া’
এপ্রিল ৩০, ২০২১ ৫:০২ অপরাহ্ণ

।।মোস্তফা ওয়াদুদ ।।

বাজারে অসংখ্য ফতোয়ার কিতাবের ভীড়ে ফাযায়েলে আমল এর অনুবাদক ও বহুগ্রন্থ প্রণেতা মুফতি মুহাম্মদ ওবায়দুল্লাহর ১০ খণ্ডে প্রকাশিত জামেউল ফাতাওয়া অন্যতম। বাংলা ভাষায় সর্বাধিক মাসায়েল সম্বলিত ফতোয়ার কিতাব এটি। পূর্ণ ৩০ খণ্ডের ফতোয়ায়ে মাহমুদিয়াসহ উপমহাদেশের বিশ্ববরেণ্য মুফতিয়ানে কেরামের গুরুত্বপূর্ণ ফতোয়াসমূহ স্থান পেয়েছে এতে।

এছাড়া মুফতি মুহাম্মদ ওবায়দুল্লাহ গত ৩০ বছরের প্রশ্নোত্তর, ফাতাওয়া ও মাসায়েল সম্বলিত ওলামায়ে কেরাম ও সর্বসাধারণের জন্য প্রদত্ত ইসলামী বিধি-বিধানের পূর্ণাঙ্গ বিবরণ আছে এ কিতাবে। মোটকথা সাবলিল ভাষা ও সহজ সমাধানের সুবিশাল তথ্য ভাণ্ডারসমৃদ্ধ কিতাব জামেউল ফাতাওয়া।

জামেউল ফাতাওয়ার সংকলক মুফতি মুহাম্মদ ওবায়দুল্লাহর দীর্ঘ প্রায় ত্রিশ বছর যাবত যেসব ফিকহি প্রশ্নের সমাধান দিয়েছেন তার বিশাল সংগ্রহ রয়েছে এই কিতাবে। সেইসাথে দেওবন্দ, সাহারানপুর, করাচিসহ উপমহাদেশের অন্যান্য বিখ্যাত ঐতিহাসিক প্রতিষ্ঠানসমূহের ফতোয়া রয়েছে এতে। বিশেষত শাহ আব্দুল আযীয দেহলবী, ইমাম রব্বানী গাংগুহী, মাওলানা আব্দুল হাই লৌখনভী, মাওলানা খলীল আহমদ সাহারানপুরী, মুফতি আজিজুর রহমান ওসমানী, হাকীমুল উম্মত আশরাফ আলী থানবী, মুফতি খালেদ সাইফুল্লাহ রাহমানীসহ আরো অনেক সর্বজনস্বীকৃত মান্যবর মুফতিয়ানে কেরামের ফতোয়া এখানে যুক্ত করা হয়েছে।

No description available.

মুফতি মুহাম্মদ ওবায়দুল্লাহ পুরান ঢাকার সিদ্দিকবাজার জামে মসজিদের খতীব। দীর্ঘদিন মুহাদ্দিসের দায়িত্ব পালন করেছেন রাজধানীর ফরিদাবাদ মাদরাসায়। তার কিতাবটি প্রথম প্রকাশিত হয়েছে ২০১৪ সালের এপ্রিল মাসে। বর্তমানে পূর্ণ ১০ খণ্ড বাজারে আছে। ফাতাওয়ার কিতাবটি প্রকাশ করেছে ‘দারুল কিতাব’ ও ‘দারুল ইফতা ওয়াত তাসনীফ’ লাইব্রেরি। কিতাবটি পাওয়া যাবে দেশের অভিজাত সকল লাইব্রেরীতে। এর বাজার মূল্য ১০ খন্ড একসাথে ১৫৫০ টাকা।

বইটি পেতে যোগাযোগ করুন: ০১৬১১৫৬৭৮৪৫ (দারুল কিতাব প্রকাশনী)।

এমডব্লিউ/

সর্বশেষ সব সংবাদ