শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


চলছে জামিয়াতুল উস্তায-এর আরবি ভাষা ও সাহিত্য কোর্সের রেজিস্ট্রেশন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পবিত্র রমযান উপলক্ষে জামিয়াতুল উস্তায শহিদুল্লাহ ফজলুল বারী রাহি. ওয়াশপুর (মোহাম্মদপুর) ঢাকা আয়োজন করছে আরবি ভাষা ও সাহিত্য কোর্সের। এখন চলছে কোর্সের রেজিস্ট্রেশন। ০১৯৮০৪৫৬১৮১ নাম্বারে যোগাযোগ করে নাম, ঠিকানা ও মোবাইল নম্বর মেসেজ করে ২০০ টাকা বিকাশ করলেই রেজিস্ট্রেশন সম্পন্ন হবে।

এবারের আরবি ভাষা ও সাহিত্য কোর্স হবে দুই ধাপে। প্রথম ধাপ চলবে ১৬ শাবান মোতাবেক ৩০ মার্চ থেকে ২৫ শাবান পর্যন্ত মোট ১০ দিন। ভর্তি ফি ৪০০ এবং খাবার ফি ৭০০। দ্বিতীয় ধাপ চলবে ১রমজান মোতাবেক ১৪ এপ্রিল থেকে ২০ রমজান পর্যন্ত মোট ২০ দিন। ভর্তি ফি ৮০০ এবং খাবার ফি ১৪০০।

কোর্সে থাকবে দু’টি গ্রুপ। ক গ্রুপে ভর্তি হতে পারবে কাফিয়া থেকে দাওরায়ে হাদিসের ছাত্ররা (নাহু-সরফে সবল)। এ গ্রুপে শেখানো হবে, আরবী ও বাংলা অনুবাদ, আধুনিক মিডিয়া ভাষা, আধুনিক ব্যবহার, আরবিতে বক্তব্যপ্রদান, অনুশীলন, আরবি কথােপকথন, দরখাস্ত, চিঠিপত্র, শােকবার্তা, ইত্যাদি ব্যবহারিক রচনা লেখার নিয়মকানুন।

খ গ্রুপে নাহুমীর, হেদায়াতুন্নাহুর ছাত্ররা (নাহু-সরফে দুর্বল)। এ গ্রুপে শেখানো হবে, নাহু-সরফ, লেখার নিয়মকানুন, আরবি কথােপকথন, দরখাস্ত লিখন, আরবি বক্তৃতা, বাক্যগঠন অনুশীলন, সরল অনুবাদ (আরবি- বাংলা), সহজ মিডিয়ার ভাষা, ইবারত পড়ার প্রশিক্ষণ।

পরিচালনা ও দরস দানে মাওলানা শফিকুল ইসলাম ইমদাদী। যোগাযোগ- ০১৯৮০৪৫৬১৮১, ০১৭৮৪১৩৯২৫৯, ০১৮৮২৯৩১০৩২

May be an image of text

যাতায়াত- দেশের যেকোনো প্রান্ত থেকে মোহাম্মদপুর বেঁড়িবাধ এসে বাস বা সিএনজি যোগে ওয়াশপু টাওয়ার নেমে পশ্চিম দিকের রাস্তায় দুই তিন মিনিট হাঁটলেই হাতের বাঁ পাশে মাদরাসা।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ