fbpx
           
       
           
       
ইথিওপিয়ায় সশস্ত্র হামলায় নিহত ৮০
জানুয়ারি ১৪, ২০২১ ৭:২২ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: ইথিওপিয়ার পশ্চিমাঞ্চলে নতুন একটি হামলায় কমপক্ষে ৮০ জন মারা গেছেন বলে জানিয়েছে দেশটির জাতীয় মানবাধিকার কমিশন (ইএইচআরসি)।

ইএইচআরসি-এর মুখপাত্র হারুন মাশো ইথিওপিয়ার বেনিশানুল-গুমুজ অঞ্চল থেকে এএফপিকে বলেছেন, ‘আমরা ৮০ জন নিহতের খবর পেয়েছি। ডালেটি নামক একটি এলাকায় এই ঘটনা ঘটেছে।’

মাশো আরও বলেন, ‘তাদের মধ্যে ৪৫ বছর বয়সী মানুষ থেকে শুরু করে ২ বছরের শিশুও রয়েছে। হামলার দায় কেউ স্বীকার করেনি। হামলাকারীদের পরিচয় সম্পর্কেও তাৎক্ষণিক কিছু জানা যায়নি। এখন পর্যন্ত কোনো হামলাকারীকে গ্রেপ্তার করতে পারেনি কর্তৃপক্ষ।’

ইথিওপিয়ার সরকার বলেছে, সংঘাতকবলিত তাইগ্রে অঞ্চলের সাবেক ক্ষমতাসীন দলের তিন সদস্যকে হত্যা করেছে সেনাবাহিনী। তাদের মধ্যে রয়েছেন দেশটির সাবেক পররাষ্ট্রমন্ত্রী সেয়ম মেসফিনও।

সাম্প্রতিক মাসগুলোতে এখানে সহিংসতায় কয়েক শ মানুষ নিহত হয়েছেন। এর মধ্যে গত ২৩ ডিসেম্বর একটি হামলাতেই ২০৭ জন নিহত হন। মাশো বলেন, অব্যাহতভাবে চলা সহিংসতায় এ পর্যন্ত নিহত হয়েছেন কয়েক হাজার মানুষ।

প্রধানমন্ত্রী আবি আহমেদ ওই অঞ্চলে সহিংসতার অবসান ঘটাতে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি ফেরাতে জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এর অংশ হিসেবে গত ডিসেম্বরে ওই অঞ্চলে পরিদর্শনে যান তিনি।

-এটি

সর্বশেষ সব সংবাদ