fbpx
           
       
           
       
শিরোনাম :
সন্তানকে উপহার দিন ‘ছোটদের ইসলামি গল্পগুচ্ছ’
জানুয়ারি ১২, ২০২১ ১১:৫৩ পূর্বাহ্ণ

আব্দুল্লাহ আফফান: গল্প পড়তে, শুনতে সবাই ভালোবাসে। গল্পে-গল্পে শিক্ষা দেয়া নতুন কিছু নয়। দাদা-নানা নাতিদের গল্পের ছলে বড়দের শ্রদ্ধা করা, মিথ্যা কথা না বলা, বন্ধু বা সমবয়সীদের কষ্ট না দেয়াসহ নীতি-নৈতিকতার শিক্ষা।

কিন্তু ছোটদের ঘুম পাড়াতে বা তাদের খুশি করতে অনেকেই রূপকথা গল্প, ভুত-প্রেতের গল্প, ডাইনি বুড়ির গল্পসহ মনগড়া কিচ্ছা শুনায়। মিথ্যা হলাে অন্ধকার। রূপকথা পড়ে কোমলমতি শিশুদের মন মিথ্যাপ্রিয় হয়ে ওঠে; মিথ্যার প্রতি সহনশীল হয়ে পড়ে অবচেতনভাবে। আগামী প্রজন্মকে মিথ্যার কালাে ছায়া থেকে বাঁচাতে টুনটুন বুকস নিয়ে এলাে ইসলামিক গল্পগুচ্ছ।

বইগুলোর প্রতিটি গল্প যেমন সত্য, তেমনি রূপকথার চেয়েও রােমাঞ্চকর। ভাষা সাহিত্যের চর্চা ও নৈতিক চরিত্র গঠনের সমন্বিত পদক্ষেপ। প্রতিটি বই চিত্রিত হয়েছে আকর্ষনীয় ইলাস্ট্রেশনে যা শিশুদের মন জয় করবে সহজেই। ইংলিশ মিডিয়ামের শিশুদের প্রতি লক্ষ্য রেখে ইংরেজিতেও বইগুলো প্রকাশিত হয়েছে। হার্ডকভারের বইটি লেখা হয়েছে ৪ বছর থেকে ৮ বছরের শিশুদের জন্য।

ছোটদের ইসলামি গল্পগুচ্ছে ৪টি লেভেল রয়েছে। প্রতিটি লেভেলে রয়েছে আকর্ষণীয় সব গল্প। প্রতিটি লেভেলের মূদ্রিত মূল্য ৮৪০ টাকা। ২৫ পার্সেন্ট ছাড়ে রকমারি থেকে প্রতিটি লেভেল কিনতে খরচ পড়বে মাত্র ৬৩০ টাকা।

যেসব গল্প আছে বইগুলোতে: উটের কান্না, চালাক পাখি, একটি গাছের দুঃখ, মৃত গাধা উঠল জেগে, রানি পিপড়া পলাতক, ফেরেশতারা এলেন নেমে, এক কাঠুরের গল্প, তিন গরিব ও ফেরেশতা, বাঁধভাঙা বন্যা, অল্প খাবার অনেক মেহমান, মেঘের থেকে ডাক, কাঠের গুড়ি সােনার মােহর, হলুদ গরু ও গুপ্তখুনি, কোলের শিশু নদীতে, এক ছেলে দুই মা, মহাপ্লাবন, কালােজাদুর কারসাজি, গুহাবন্দি তিনজন, বালক ও জাদুকর, ইউসুফ ও দশ ভাই, নীলনদ সাক্ষী, সাগরতলের মানব, অপবাদ অভিশাপ, ইফাসাসের যুবকেরা।

এক নজরে বই

বই: ছোটদের ইসলামি গল্পগুচ্ছ
লেখক: টুনটুন বুকস
প্রকাশনী: টুনটুন বুকস
রকমারি থেকে বইগুলো কিনতে ক্লিক করুন।

-এএ

সর্বশেষ সব সংবাদ