শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ঐক্যফ্রন্টের শরিকরা খালেদার জিয়ার ছবি ব্যবহার করতে পারবে না

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঐক্যফ্রন্টে বিএনপির শরিক দলগুলো পোস্টার, ব্যানার বা অন্য কোনো প্রচার উপকরণে দলীয় প্রধান হিসেবে খালেদা জিয়ার ছবি ব্যবহার করতে পারবেন না।

বুধবার বিকেলে নির্বাচন কমিশন (ইসি) থেকে এই কথা জানিয়ে বিএনপিকে চিঠি দেওয়া হয়েছে। এর আগে গত সপ্তাহে এই বিষয়ে ব্যাখ্যা চেয়ে বিএনপি থেকে ইসিকে চিঠি দেওয়া হয়েছিল।

চিঠিতে বিএনপি থেকে জানতে চাওয়া হয়, ঐক্যফ্রন্টের শরিক দলগুলোর কেউ কেউ দলীয় প্রধান হিসেবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছবি ব্যবহার করতে চায়।

বিএনপিকে লেখা ইসির চিঠিতে বলা হয়েছে, গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুযায়ী স্বতন্ত্র প্রার্থীরা পোস্টার বা ব্যানারে নিজের ছবি ও প্রতীক ছাড়া অন্য কোনো ছবি ছাপাতে পারবেন না।

কোনো প্রার্থী নিবন্ধিত রাজনৈতিক দলের মনোনীত হলে তিনি নিজের ছবি ও প্রতীকের পাশাপাশি দলীয় প্রধানের ছবি ছাপাতে পারবেন।

এবারের সংসদ নির্বাচনে বিএনপি, গণফোরাম, জেএসডি, এলডিপি, নাগরিক ঐক্যসহ আরও বেশ কিছু দল নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে।

তাদের মধ্যে নাগরিক ঐক্য ও জামায়াতে ইসলামী অনিবন্ধিত দল হওয়ায় তারা সরাসরি বিএনপির প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছে। একই সঙ্গে নিবন্ধিত দল গণফোরাম, জেএসডি, এলডিপিসহ ছোট আরও কয়েকটি দলের প্রার্থীরাও ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

নির্বাচন পর্যবেক্ষণে ভারতের প্রতিনিধি দল আসবে ২৮ ডিসেম্বর


সম্পর্কিত খবর