200148

ঢাকাস্থ ফেনী জেলা উলামা পরিষদের পথচলা শুরু

আওয়ার ইসলাম: পথচলা শুরু হয়েছে ঢাকাস্থ ফেনী জেলা উলামা পরিষদ এর। গতকাল শনিবার (১৭ অক্টোবর) বাদ মাগরিব মতিঝিল হোটেল রাহমানিয়া রুপটপ রেস্টুরেন্টে এক মতবিনিময় অনুষ্ঠানে ঢাকাস্থ ফেনী জেলা উলামা পরিষদের এ পথচলা শুরু হয়েছে। এতে ঢাকাস্থ ফেনীর উলামায়ে কেরাম অংশ নেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এমন একটি প্রোগ্রাম সমকালীন প্রেক্ষাপটে জরুরি ছিল। এটি ঢাকায় অবস্থানরত ফেনী জেলার উলামায়ে কেরামের আস্থা ও ভালোবাসার জায়গায় পরিণত হয়েছে। এর ধারাবাহিকতা থাকলে সবার সম্পর্ক, সম্প্রতি ও ভালোবাসা বাড়বে বলে আশা করছেন তারা।

স্বাগত ভাষণে মুফতি মুহাম্মদ আমিমুল ইহসান উপস্থিত ওলামায়ে কেরামকে মুবারকবাদ জানান । তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য হচ্ছে ঢাকাস্থ ফেনী জেলার ওলামায়ে কেরামকে এক ছাতার নিচে সংঘবদ্ধ করা। ফেনী জেলার প্রতিটি ঘরে ঘরে সহিহ আকিদা ও ইলমে নববির দাওয়াত পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করবে এ ফোরাম।

তিনি বলেন, উলামায়ে কেরাম উম্মাহর আমানতদার। শীর্ষস্থানীয় ওলামায়ে কেরাম-এর নির্দেশনায় এ ফোরাম পরিচালিত হবে। ঢাকাস্থ ফেনী জেলার মাশায়েখদের সমন্বয়ে ঢাকা ও ফেনীতে ইসলাহি জলসা আয়োজন করা হবে। সমাজসেবায়ও অবদান রাখবে এ ফোরাম ইনশাআল্লাহ। সদ্য প্রয়াত শায়খুল ইসলাম আল্লামা আহমদ শফি রাহিমাহুল্লাহসহ অন্যান্য ওলামায়ে কেরামের জন্য দুআ করা হয় অনুষ্ঠানে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাদিস গবেষক ও লেখক শায়খ মুফতি মুহাম্মদ আমিমুল ইহসান। সভায় আরও উপস্থিত ছিলেন এ্যলিফ্যন্ট রোড মারভেলার্স কম্পিউটারের স্বত্বাধিকারী মাওলানা নোমান সিকদার, মুফতি সাঈদ আহমদ রহ. (লালপোল) এর সাহেবজাদা ও নর্দা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি তাহের সাঈদ, ধুমসাদ্দা রশিদিয়া মাদরাসার মুহতামিম মাওলানা আবদুল কাইয়ুম সুহাইল (অতিথি), রাজনীতিবিদ মাওলানা এনামুল হক মুসা, মুফতি আজিজ উল্লাহ, ব্যবসায়ী মাওলানা সাখাওয়াত হোসাইন সাকী (নুরপুর), সেক্রেটারী জেনারেল সেন্ট্রাল-ইশা ছাত্র আন্দোলন মাওলানা নুরুল করিম আকরাম, ওয়ায়েজ মাওলানা আব্দুর রহিম বিপ্লবী, সংগঠক মাওলানা হারুনুর রশিদ ভূঁইয়া, মাওলানা হাবীব উল্লাহ মাক্কী, ইসলামিয়া কুতুবখানা ঢাকার পরিচালক মাওলানা মাহমুদ হাসান কাসেমী, ইসলামিয়া কুতুবখানার এমডি মাওলানা কামরুল হাসান, মাওলানা উমর ফারুক মাসুম, মাওলানা আতাউল করিম আশরাফ, কামরুল ইসলাম মাসুম, মাওলানা ইউনুস ইদরীস প্রমূখ।

অনুষ্ঠান বাস্তবায়ন উপকমিটির মধ্যে ছিলেন রাহনুমা নিউজ ডটকম এর সম্পাদক মুফতি যোবায়ের গনী, জিয়ারা ট্রাভেলসের প্রোপ্রাইটর মাওলানা জাকারিয়া ইদরীস, পূর্বাচল ইষ্ট উড হাউজিংয়ের এক্সিকিউটিভ ম্যানেজার মুফতি মাহমুদুল হাসান, তানজুম কনসালট্যান্টেসির সৌদি দূতাবাসের ভিসা কনসালট্যান্ট মাওলানা হাবিব উল্লাহ মুসাফির, নয়াবাজার মাদানী ট্রেডার্সের প্রোপ্রাইটর মাওলানা জোবায়ের হোসাইন, তাজকিয়া ট্রাভেলসের এমডি মাওলানা আব্দুল জাব্বার, খতিব মাওলানা হাসান বিন মুমিন প্রমুখ ।

মাওলানা আবদুল কাইয়ুম সোহাইল এর দোয়ার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। উপস্থিত ওলামায়ে কেরামকে ঢাকাস্থ ফেনী জেলার উলামাদের তালিকা সংগ্রহের জন্য আহবান জানানো হয়।

এমডব্লিউ/

ads